ঢাকা-গুয়াংজু রুটে ইউএস-বাংলার ফ্লাইট শুরু শনিবার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ২০ এপ্রিল ২০২১

ঢাকা-গুয়াংজু রুটে সপ্তাহে একটি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। শনিবার (২৪ এপ্রিল) থেকে এই ফ্লাইট শুরু হবে। বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) বিশেষভাবে অনুমতি নিয়ে এটি চালু হচ্ছে।

মঙ্গলবার (২০ এপ্রিল) ইউএস-বাংলা এয়ারলাইন্সের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রতি শনিবার রাত ১০টা ১০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চীনের গুয়াংজুর উদ্দেশ্যে ফ্লাইট ছেড়ে যাবে। আর স্থানীয় সময় রাত ৩টা ৫০ মিনিটে গুয়াংজুতে পৌঁছাবে।

আবার প্রতি রোববার ভোর ৫টায় গুয়াংজু থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং সকাল ৭টায় ঢাকায় অবতরণ করবে।

ঢাকা-গুয়াংজু-ঢাকা রুটের ফ্লাইট ইউএস-বাংলা এয়ারলাইন্সের ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হবে।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটসহ মোট ১৪টি এয়ারক্রাফট রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে দুবাই, দোহা, মাস্কাট ও সিঙ্গাপুরে স্পেশাল ফ্লাইট পরিচালনা করছে। স্বাস্থ্যবিধি মতে বিদেশ গমনেচ্ছু সকল যাত্রীদের ৭২ ঘণ্টার মধ্যে কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়া বিদেশ থেকে আগমনী যাত্রীদের সকলের জন্য নিজ খরচে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন অথবা হোটেলে অবস্থান করতে বলা হয়েছে।

ঢাকা-গুয়াংজু–ঢাকাসহ যেকোনো স্পেশাল ফ্লাইট সম্পর্কে তথ্য জানতে ০১৭৭৭৭৭৭৮০০-৮০৬ নম্বরে যোগাযোগ করতে বলেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এছাড়া প্রতিষ্ঠানটির যেকোনো সেলস সেন্টার অথবা নিকটস্থ যেকানো ট্রাভেলে এজেন্সিতে যোগাযোগ করতে বলা হয়েছে।

এমইউ/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]