উত্তর-পূর্বাঞ্চলের নদ-নদীর পানি বাড়ছে, বৃদ্ধি অব্যাহত থাকার আভাস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৭ পিএম, ২২ এপ্রিল ২০২১

সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোনা জেলার প্রধান নদীগুলোর পানি বৃদ্ধি পাচ্ছে। ভারতের মেঘালয় প্রদেশে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকায় আগামী ৪৮ ঘণ্টা এসব জেলায় পানি বৃদ্ধি অব্যাহত থাকতে পারে।

হাওড় অঞ্চলের নদ-নদীর পরিস্থিতি ও পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র। তারা এও বলছে, দেশের উত্তর-পূর্বাঞ্চলের সব প্রধান নদ-নদীর পানি বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

পূর্বাভাসে বলা হয়েছে, বাংলাদেশে আবহাওয়া অধিদফতর ও ভারতের আবহাওয়া অধিদফতরের গাণিতিক আবহাওয়া মডেলের তথ্য অনুযায়ী আগামী ২৪ ঘণ্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চল এবং তৎসংলগ্ন ভারতের মেঘালয় প্রদেশে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এর ফলে আগামী ৪৮ ঘণ্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চলের সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোনা জেলার প্রধান নদীগুলোর পানি বৃদ্ধি অব্যাহত থাকতে পারে এবং বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হতে পারে।

দেশের ৩৯টি পর্যবেক্ষণাধীন পানি স্টেশনের মধ্যে ১৮টি স্টেশনে পানি বাড়ছে, ১৯টিতে কমছে এবং ২টি স্টেশনে অপরিবর্তিত রয়েছে বলেও বন্যা পূর্বাভাস কেন্দ্র জানিয়েছে।

পিডি/ইএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]