পুলিশের ফেসবুক পেজে পাঠানো ভিডিও দেখে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২০ পিএম, ২২ এপ্রিল ২০২১

এলাকায় বখাটে ও কিশোর গ্যাং সদস্যদের উপদ্রবের একটি ভিডিও দেখে পুলিশ সদর দফতরের নির্দেশনায় পাঁচ অভিযুক্তকে আটক করেছে লক্ষ্মীপুর জেলা পুলিশ। আটকদের বিরুদ্ধে জনস্বার্থবিরোধী নানা কর্মকাণ্ডের প্রমাণও পেয়েছে পুলিশ। তাদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলমান।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি জানান পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) মো. সোহেল রানা।

তিনি বলেন, বুধবার (২১ এপ্রিল) সন্ধ্যায় বখাটে ও কিশোর গ্যাংয়ের সদস্য কয়েকজন কিশোর ও তাদের কর্মকাণ্ডের তথ্য ও সাক্ষ্যপ্রমাণসহ একটি বার্তা বাংলাদেশ পুলিশ অফিসিয়াল ফেসবুক পেজের ইনবক্সে পাঠান লক্ষ্মীপুর জেলার একজন সচেতন নাগরিক। বার্তাটি পেয়ে পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং লক্ষ্মীপুরের পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামানকে বিষয়টি জানিয়ে ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করে।

সোহেল রানা বলেন, পুলিশ সুপারের নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার মিমতানুর রহমান জেলার সাইবার টিমকে নিয়ে মাঠে নামেন। বার্তায় উল্লিখিত বিভিন্ন লিংক, ছবি ও তথ্য যাচাই করে অভিযুক্তদেরকে শনাক্ত করা হয়। এরপর সাইবার টিমের সহায়তায় সদর থানার একটি টিম জেলার বিভিন্ন স্থানে সারারাত অভিযান চালিয়ে পাঁচ অভিযুক্তকে আটক করে।

তিনি আরও বলেন, অভিযুক্তদের ব্যবহৃত অ্যাকাউন্টগুলোতে অপ্রীতিকর ও জনস্বার্থবিরোধী নানা কর্মকাণ্ডের ছবি ও ভিডিওর সন্ধান পাওয়া গেছে।

এছাড়া, কিশোর গ্যাংয়ের নামে পরিচালিত কার্যক্রমের সঙ্গে তাদের সংশ্লিষ্টতার প্রাথমিক প্রমাণ পাওয়ায় এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

টিটি/এসএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]