মুসা ম্যানশন থেকে রাসায়নিক অপসারণ শুরু করেছে জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৮ পিএম, ২৩ এপ্রিল ২০২১

অগ্নিকাণ্ডের ঘটনার পর পুরান ঢাকার আরমানিটোলার হাজি মুসা ম্যানশন থেকে রাসায়নিক অপসারণ শুরু করেছে ঢাকা জেলা প্রশাসন। শুক্রবার (২৩ এপ্রিল) বিকেল তিনটা থেকে এই অপসারণ কার্যক্রম শুরু হয়।

ঢাকা জেলা প্রশাসনের লালবাগ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা রহমান জাগো নিউজকে বলেন, ওই ভবনের নিচ তলায় রাসায়নিকের অনেকগুলো দোকান এবং গুদাম রয়েছে। এসব দোকান এবং গুদামে প্রচুর পরিমাণে রাসায়নিক রয়েছে। এগুলো ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মাতুয়াইল ল্যান্ডফিলে নিয়ে ফেলে দেয়া হবে।

jagonews24

সরেজমিনে দেখা যায়, আরমানিটোলা মাঠের পশ্চিম পাশে হাজি মুসা ম্যানশনের অবস্থান। আগুনের ধোঁয়ায় ভবনটি কালো হয়ে গেছে। এর নিচতলা থেকে পৃথক তিনটি পিকআপে রাসায়নিকের বস্তাগুলো সরিয়ে নিচ্ছেন ১০ থেকে ১২ জন শ্রমিক। জেলা প্রশাসনের লোকজন তা তদারকি করছেন। রাসায়নিক থেকে ফের আগুন জ্বলে ওঠার আশঙ্কায় ভবনটির সামনে ফায়ার সার্ভিসের গাড়ি পার্কিং করা রয়েছে। ভবনটি দেখতে উৎসুক লোকজন ভিড় করেছেন।

jagonews24

শুক্রবার রাত তিনটার পর হাজি মুসা ম্যানশনের ছয়তলা ভবনের নিচ তলায় রাসায়নিক গুদামে আগুন লাগে। ওই ঘটনায় এক কলেজছাত্রীসহ তিনজন আহত নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২৫ জন।

এমএমএ/এমআরআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]