করোনায় বিমান বাহিনীর মানবিক সহায়তা অব্যাহত

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:০৩ পিএম, ২৯ এপ্রিল ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কোভিড-১৯ মহামারিতে ত্রাণ বিতরণ, বিনামূল্যে চিকিৎসাসেবা, অসামরিক সদস্যদের কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানসহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখেছে বাংলাদেশ বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটি। এ কার্যক্রমে দিক নির্দেশনা দিচ্ছেন বাহিনীটির প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বিমান বাহিনী ঘাঁটি শেখ হাসিনা, কক্সবাজারের সদস্যরা সংশ্লিষ্ট এলাকার ৫০০ দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। ঘাঁটির অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ শাফকাত আলীর উপস্থিতিতে দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে যথাযথ স্বাস্থ্যবিধি পালন করে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এছাড়াও, রাজধানীর বিমান বাহিনী ঘাঁটি বাশারের উদ্যোগে ঘাঁটি সংলগ্ন জাহাঙ্গীর গেট, মহাখালী, মিরপুর-১৪, শাহীনবাগ এবং বিজয় সরণী এলাকায় নিম্নআয়ের দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এছাড়াও, বুধবার বাংলাদেশ বিমান বাহিনীর মৌলভীবাজার র্যাডার ইউনিটে কর্মরত কর্মকর্তা ও বিমানসেনাদের ব্যক্তিগত উদ্যোগে নিজস্ব তহবিল থেকে পার্শ্ববর্তী এলাকার দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ দেয়া হয়।

উল্লেখ্য, বাংলাদেশ বিমান বাহিনী করোনাকালীন সময়ে সাধারণ জনগণকে মানবিক সহায়তার পাশাপাশি স্বাস্থ্যসেবা প্রদানের জন্য বিভিন্ন ঘাঁটিতে কোভিড-১৯ এর প্রাথমিক উপসর্গ নির্ণয় ও পরামর্শ কেন্দ্র এবং বিশেষ মেডিকেল ক্যাম্প স্থাপনের মাধ্যমে বিনামূল্যে ওষুধ ও চিকিৎসাসেবা প্রদান অব্যাহত রেখেছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর সূত্রে এসব তথ্য জানা গেছে।

এমইউ/এসএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]