টাঙ্গাইল থেকে ঢাকায় শপিংয়ে এসে গুনলেন জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৯ পিএম, ০৪ মে ২০২১

টাঙ্গাইল থেকে রাজধানীর বসুন্ধরা সিটিতে শপিং করতে এসে মাস্ক না পরায় জরিমানা গুনেছেন মাসুম বিল্লাহ নামের এক ব্যক্তি। ডিএমপির ভ্রাম্যমাণ আদালত মাস্ক না পরায় তার ৩০০ টাকা জরিমানা করেন।

মঙ্গলবার (৪ মে) দুপুরে স্বাস্থ্যবিধি পরিপালন ও মাস্ক পরা নিশ্চিত করতে রাজধানীর বসুন্ধরা সিটি শপিংমলে অভিযান চালান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ রফিকুল হক।

এসময় বসুন্ধরা সিটির তৃতীয় অভিযানকালে মাস্ক না পরার অপরাধে মাসুম বিল্লাহর ৩০০ টাকা জরিমানা করেন আদালত।

জরিমানার দেয়ার পর মাসুম বিল্লাহ জাগো নিউজকে বলেন, ‘কিছুক্ষণ আগেই মাস্ক খুলেছিলাম, মাস্ক না পরায় নির্বাহী ম্যাজিস্ট্রেট জরিমানা করেছেন।’ নিজের ভুল বুঝতে পেরে সবার সবসময় মাস্ক পরা উচিত বলে মনে করেন তিনি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ রফিকুল হক জাগো নিউজকে বলেন, ‘সরকারি বিধি অনুযায়ী ক্রেতা-বিক্রেতা সবাইকে মাস্ক পরা বাধ্যতামূলক। স্বাস্থ্যবিধি পরিপালন ও মাস্ক পরা নিশ্চিত করতে এ অভিযান পরিচালনা হয়।’

এ সময় মাস্ক না পরায় বসুন্ধরা সিটি শপিংমলের কয়েকজন ব্যবসায়ীকেও জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযানে ১৭ জনকে বিভিন্ন অংকে মোট সাড়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত সাধারণ মানুষের মধ্যে মাস্ক বিতরণ করেন।

টিটি/ইএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]