ভেজাল খাদ্য তৈরি-বিক্রি : ৭ প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৯ পিএম, ০৭ মে ২০২১

অনুমোদনহীন ভেজাল খাবার উৎপাদন, মজুত ও বিক্রির অভিযোগে ঢাকার কেরানীগঞ্জ এলাকায় অভিযান চালিয়েছে র‌্যাব। অভিযানে সাত প্রতিষ্ঠানকে সাড়ে ১০ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এ সময় এক লাখ টাকা মূল্যের অনুমোদনহীন নিম্নমানের ও অস্বাস্থ্যকর খাদ্যসামগ্রী এবং খাদ্যসামগ্রী তৈরির কাঁচামাল ধ্বংস করা হয়।

বৃহস্পতিবার (৬ মে) সকাল থেকে টানা বিকেল পর্যন্ত র‌্যাব-১০-এর সহযোগিতায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান।

jagonews24

শুক্রবার (৭ মে) র‌্যাব-১০-এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবীর সোয়েব জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, কেরানীগঞ্জ মডেল থানা এলাকায় অনুমোদনহীন ভেজাল খাবার উৎপাদন, মজুত ও বিক্রি করার অপরাধে আনন্দ বেকারিকে দেড় লাখ টাকা, আমার দেশ বেকারিকে দেড় লাখ টাকা, আদি বসুদেব মিষ্টান্ন ভাণ্ডারকে ৫০ হাজার টাকা এবং মা মিষ্টান্ন ভাণ্ডারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও হামজা ফুড প্রোডাক্টসকে দেড় লাখ টাকা, এমএস ফুড প্রোডাক্টসকে দেড় লাখ টাকা, কুসুম বেকারিকে তিন লাখ টাকাসহ সাতটি প্রতিষ্ঠানকে মোট ১০ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

jagonews24

এএসপি এনায়েত কবীর সোয়েব আরও বলেন, এ সময় এক লাখ টাকা মূল্যের অনুমোদনহীন নিম্নমানের ও অস্বাস্থ্যকর খাদ্যসামগ্রী এবং খাদ্যসামগ্রী তৈরির কাঁচামাল ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে, দীর্ঘদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন ও ভেজাল খাবার উৎপাদন, মজুত ও বিক্রি করে আসছিল।

টিটি/এআরএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]