ডিএসসিসির নবনিযুক্ত সিইও ফরিদ আহাম্মদের যোগদান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ০৯ মে ২০২১ | আপডেট: ০৮:০৪ পিএম, ০৯ মে ২০২১

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নবনিযুক্ত প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফরিদ আহাম্মদ যোগদান করেছেন।

রোববার (৯ মে) করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস নবনিযুক্ত সিইও ফরিদ আহাম্মদকে স্বাগত জানান এবং তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

বিসিএস ১১তম ব্যাচের (প্রশাসন ক্যাডার) সদস্য ফরিদ আহাম্মদ করপোরেশনে যোগদানের আগে সরকারের অতিরিক্ত সচিব হিসেবে সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদফতরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

কর্মজীবনে তিনি রংপুরের জেলা প্রশাসক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক, জেলা দুর্নীতি দমন অফিসার, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের একান্ত সচিবসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

নরসিংদী জেলার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করা ফরিদ আহাম্মদ ব্যক্তিজীবনে দুই পুত্র সন্তানের জনক। তার সহধর্মিণী একজন বিএসসি সিভিল ইঞ্জিনিয়ার।

তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষিতে প্রথম শ্রেণিতে স্নাতক (সম্মান) ও প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর, গাজীপুরের কৃষি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এনাটমোলজিতে প্রথম শ্রেণিতে এমএস এবং ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে প্রথম শ্রেণিতে এমবিএ (ফাইন্যান্স) ডিগ্রি লাভ করেন।

এমএমএ/এআরএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]