পাইলট পরিচয়ে প্রেম, হাতিয়ে নিতেন মোটা অংকের টাকা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৭ পিএম, ১০ মে ২০২১ | আপডেট: ১০:৩৯ পিএম, ১০ মে ২০২১

ফেসবুকে ফেক আইডি খুলে নিজেকে পাইলট পরিচয় দিয়ে বিভিন্ন মেয়েদের সঙ্গে প্রেমের সম্পর্ক তৈরি করতেন এক প্রতারক। পরবর্তীতে প্রতারণামূলকভাবে বিভিন্ন অজুহাতে ও ভয় দেখিয়ে মেয়েদের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিতেন।

এসব অভিযোগে এক অনলাইন প্রতারককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। এ প্রতারকের নাম ফিরোজ আলম (২৬)।

রোববার (০৯ মে) রাতে রংপুর থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জাগো নিউজকে জানান সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের (এডিসি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. নাজমুল ইসলাম।

তিনি জানান, অভিযুক্ত ফিরোজ আলম (Farabi Islam Shawon) নামে ফেসবুকে ফেক আইডি খোলেন। প্রথমে তিনি নিজেকে পাইলট পরিচয় দিয়ে বিভিন্ন মেয়েদের সঙ্গে প্রেমের সম্পর্ক তৈরি করেন। পরবর্তীতে প্রতারণামূলকভাবে বিভিন্ন অজুহাতে ও ভয় দেখিয়ে ভিকটিমদের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিতো। প্রতারক রসায়ন বিদ্যায় গ্র্যাজুয়েশন সম্পন্ন করলেও সাইবার প্রতারণায় তার বেশ দক্ষতা ছিল।

তিনি আরও জানান, জনপ্রিয় একটি টিভি চ্যানেলের একজন সংবাদ পাঠিকা সাইবার প্রতারণার শিকার হয়ে অভিযোগ করলে তথ্যপ্রযুক্তির সহায়তায় তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে মোবাইল ও সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো জব্দ করা হয়।

তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের আদাবর থানায় মামলা হয়েছে বলেও সিটিটিসির এই কর্মকর্তা জানান।

টিটি/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]