সহিংসতার দায় স্বীকার করে হেফাজত নেতা ফয়েজীর জবানবন্দি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:১৭ পিএম, ১১ মে ২০২১ | আপডেট: ০৬:০২ পিএম, ১১ মে ২০২১

চট্টগ্রামের হাটহাজারীতে সহিংসতার ঘটনায় দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজী।

মঙ্গলবার (১১ মে) চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কৌশিক আহমেদের আদালতে ১৬৪ ধারায় তিনি জবানবন্দি দেন।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) এস এম রশিদুল হক।

জানা গেছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে গত ২৬ মার্চ থেকে প্রায় এক সপ্তাহজুড়ে চট্টগ্রামের হাটহাজারীতে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে। এ ঘটনায় চারজন নিহত হয়। এ সময় ভাঙচুর করা হয় ভূমি অফিস, থানা ও বিভিন্ন সরকারি স্থাপনা। পরে এসবের দায়ে হেফাজত নেতাদের আসামি করে একাধিক মামলা দায়ের হয় থানায়।

এদিকে গত ৫ মে কক্সবাজারের চকরিয়া থেকে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম হেফাজত নেতা ফয়েজীকে গ্রেফতার করে। পরদিন (৬ মে) তাকে হাটহাজারী থানার সহিংসতার তিন মামলায় গ্রেফতার দেখিয়ে ও ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে প্রেরণ করে পুলিশ। শুনানি শেষে আদালত তাকে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা গেছে, রিমান্ড চলাকালীন সময়ে আজ (মঙ্গলবার) আবার ফয়েজীকে ১৬৪ ধারায় জবানবন্দি আবেদন করে আদালতে প্রেরণ করে পুলিশ। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে তিনি হাটহাজারীতে ঘটা সহিংসতায় নিজের দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, এরই মধ্যে গত ৭ মে হেফাজতের এই নেতার বিরুদ্ধে হাটহাজারী থানায় ধর্ষণ মামলা দায়ের করেছেন ভুক্তভোগী এক নারী।

মামলার এজাহারে ওই নারী উল্লেখ করেন, ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক নারীর সঙ্গে জাকারিয়া নোমান ফয়েজীর পরিচয় হয়। এরপর তিনি মেয়েটির সঙ্গে যোগাযোগ করতে থাকেন। একপর্যায়ে মেয়েটিকে বিয়ের প্রলোভন হাটহাজারীর ভাড়া বাসায় নিয়ে আসেন তিনি।

মেয়েটিকে ওই ভাড়া বাসায় ফয়েজী এক বছর ধরে ধর্ষণ করেছেন। এরপর চট্টগ্রাম শহরের বিভিন্ন হোটেলেও তিনি ওই মেয়েকে একাধিকবার ধর্ষণ করেছেন। ফয়েজীর প্রতারণা বুঝতে পেরে ভুক্তভোগী নারী হাটহাজারী থানায় মামলাটি দায়ের করেন।

মিজানুর রহমান/এএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]