শাহজালালে সৌদিফেরত যাত্রীর ব্যাগে মিলল সোয়া ২ কোটি টাকার স্বর্ণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৪ এএম, ১২ মে ২০২১

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে সৌদিফেরত এক যাত্রীর ব্যাগের ডোর ক্লোজারের ভেতর থেকে তিন কেজি ৩০০ গ্রাম স্বর্ণ জব্দসহ ওই যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউস প্রিভেন্টিভ টিম। উদ্ধার হওয়া স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ২ কোটি ১৫ লাখ টাকা।

মঙ্গলবার (১১ মে) ঢাকা কাস্টমস হাউজের উপ-কমিশনার আব্দুস সাদেক জানান, গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি করতে থাকেন। পাসপোর্ট অনুযায়ী আটক ওই যাত্রীর নাম রবিন মাতবর এবং বাড়ি মুন্সিগঞ্জ জেলায়।

তিনি বলেন, মঙ্গলবার বিকেল পৌনে ৪টার দিকে সৌদি আরব থেকে এসভি ৩৫৮০ ফ্লাইটে আসা রবিন মাতবর নামে এক যাত্রী গ্রিন চ্যানেল অতিক্রম করতে চান। এ সময় তার কাছে জানতে চাওয়া হয়- কোনো স্বর্ণবার বা স্বর্ণালঙ্কার আছে কি-না। কিন্তু তিনি অস্বীকার করেন।

পরে তার সঙ্গে থাকা ব্যাগ স্ক্যানিং করলে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। ব্যাগটি কাউন্টারে আনা হয় এবং এর ডোর ক্লোজার ভেঙে এর ভেতর থেকে প্রায় তিন কেজি ৩০০ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া স্বর্ণের আনুমানিক বাজার মূল্য দুই কোটি ১৫ লাখ টাকা।

জব্দ করা স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়ার পাশাপাশি আটক রবিন মাতবরের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে এবং বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান উপ-কমিশনার আব্দুস সাদেক।

টিটি/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]