বিশ্ববিদ্যালয় ছাত্র সমিতির সভাপতি ইমাম সম্পাদক জয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৪ এএম, ১২ মে ২০২১ | আপডেট: ০৫:১৫ এএম, ১২ মে ২০২১

বিশ্ববিদ্যালয় ছাত্র সমিতির ‌‘বার্ষিক সাধারণ সভা ও ইফতার’ মঙ্গলবার (১১ মে) অনুষ্ঠিত হয়েছে। সভায় ২০২১-২২ সালের নির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে।

নবগঠিত এই কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয় ছাত্র সমিতির গত কমিটির সিনিয়র সহ-সভাপতি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. ইমাম হোসাইন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জয় চন্দ্র শীল।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি হিসেবে সাইদুর রহমান খন্দকার ও ইয়াকুব আলী তুষার, যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে আব্দুস সালাম মজুমদার, সাংগঠনিক সম্পাদক হিসেবে মো. জহিরুল ইসলাম, পাঠাগার সম্পাদক হিসেবে কাউসার আহমেদ এবং এক নম্বর নির্বাহী সদস্য মো. শাহীনুল ইসলাম।

সভায় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ঢাকা কলেজের সহযোগী অধ্যাপক ড. আবু সিনা সৈয়দ মুহাম্মদ তারেক, সংগঠনের প্রাক্তন সভাপতি কুমিল্লা চকবাজার ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপক মো. দেলোয়ার হোসেন, সাবেক সভাপতি ওমর ফারুক, মামশাদ আলম, প্রাক্তন সভাপতি মো. আব্দুল কাইয়ুম শিমুল, সাবেক সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন, প্রাক্তন সভাপতি মো. ইমাম হোসেন মজুমদার, সাবেক সিনিয়র সদস্য নুরুল আমিন।

এছাড়া সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উজ্জল হোসেন বিল্লাল, মো. ওমর সানি মজুমদার, মো. শরিফুল ইসলাম, নেয়ামত উল্লাহ, আল আমিন, টুটন ভৌমিক, রবিউল হাসান, সাইফুল ইসলাম, মাহমুদুল করিম মজুমদার শিপন, অলিউল্লাহ, আরাফাত হোসেন, শ্রী বাপ্পারাজ হোসেন, জাহিদ হাসান মিলন, সাগর সরকার, ইমরান হোসেন, রাসেল হোসেন, মো. ফাহিম, আরাফাত মজুমদার সায়েম, তানজিফুর রহমান তাসফি, ওমর ফারুক, মাকসুদুর রহমান রানাসহ আরও অনেকে।

সভায় নতুন কমিটি গঠনের পাশাপাশি দীপান্বিতা স্মরণিকা উন্মোচন ও বৃত্তি প্রদান অনুষ্ঠান নিয়ে আলোচনা হয়৷ এছাড়াও সংগঠনটি সরকারিভাবে নিবন্ধন ও সরকারি অনুদানে বই সংযোজিত হওয়ার পিছনে নতুন কমিটির সভাপতি মো. ইমাম হোসাইনের ভূমিকাকে সকলে স্বাগত জানান এবং রেক্টর সদস্য প্রাক্তন সভাপতি মো. ইমাম হোসেন মজুমদারের পরিশ্রমে সমিতির স্মরণিকার কাজ অত্যন্ত দক্ষতার সঙ্গে সম্পন্ন হওয়ায় উপস্থিত সবাই তাকে স্বাগত জানান।

নব কমিটির সভাপতি মো. ইমাম হোসাইন তার অভিষিক্ত বক্তব্যে সমিতিকে আরও কার্যকরী করার জন্য সক্রিয়ভাবে ভূমিকা রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, সমিতিতে অত্র এলাকার বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া নতুন শিক্ষার্থীদেরকে সক্রিয়ভাবে সম্পৃক্ত করবেন। সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ড. আরিফুর রহমান বাদলকে শ্রদ্ধাভরে স্মরণ করেন নব কমিটির সভাপতি মো. ইমাম হোসাইন।

এছাড়াও নব কমিটির সাধারণ সম্পাদক জয় চন্দ্র শীল সমিতিকে আরও ছাত্রবান্ধব করার আশ্বাস ব্যক্ত করেন।

বিশ্ববিদ্যালয় ছাত্র সমিতি গত ৩৪ বছর ধরে কুমিল্লা জেলা সদর দক্ষিণ উপজেলায় শিক্ষা উন্নয়নে নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। এটিই অত্র এলাকার দীর্ঘ বছরের সংগঠন। এই সমিতিকে যারা নেতৃত্ব দিয়েছেন তারা বর্তমানে সরকারি-বেসরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করছেন।

এমএমএ/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]