কেরানীগঞ্জে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৬ পিএম, ১৩ মে ২০২১

ঢাকা জেলার কেরানীগঞ্জ থানা এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় এক সদস্যকে গ্রেফতার করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বুধবার (১২ মে) রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-২-এর জঙ্গি প্রতিরোধ সেলের একটি আভিযানিক দল কেরানীগঞ্জ থানার ঘাটারচর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতার ওই ব্যক্তির নাম- মো. রায়হান ফৌজদার (৩৩)। তার গ্রামের বাড়ি রাজশাহীতে।

jagonews24

বৃহস্পতিবার (১৩ মে) র‍্যাব-২-এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. আবদুল্লাহ আল মামুন জানান, গ্রেফতার রায়হান বাইরে থেকে উচ্চশিক্ষা গ্রহণ করে দেশে ফিরে নিষিদ্ধ আনসার আল ইসলামের সঙ্গে সক্রিয় হয়। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও সরকারবিরোধী এবং ধর্মীয় উসকানিমূলক, উগ্রবাদী বিভিন্ন পোস্ট প্রচারসহ উগ্র জঙ্গিবাদী বই ও প্রচারপত্র নিজের দখলে রেখে এবং প্রচার করে নতুন সদস্যদের দলভুক্ত করার বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

তিনি আরও জানান, তার সঙ্গে থাকা উগ্র জঙ্গিবাদ-বিষয়ক বই, পুস্তিকা ও লিফলেট থেকে তার জঙ্গিবাদে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। জিজ্ঞাসাবাদে তিনি অপর পলাতক আনসার আল ইসলামের সদস্যদের নাম জানিয়েছে। তাদের গ্রেফতারে চেষ্টা চলছে পাশাপাশি তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

টিটি/এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]