ঈদের দিনে অসহায়দের খাবার দিল ‘সহযোগী’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৪ পিএম, ১৪ মে ২০২১

ঢাকার গরিব-অসহায় মানুষদের মাঝে খাবার বিতরণ করে ঈদের আনন্দ ভাগাভাগি করেছে ‘সহযোগী’ নামের সামাজিক যোগাযোগমাধ্যমে গড়ে ওঠা একটি গ্রুপ।

শুক্রবার (১৪ মে) সকালে ঈদের নামাজের পর রাজধানীর ধানমন্ডি লেকের সাম্পানের সামনে ২৫০ জনের খাবার নিয়ে হাজির হন সহযোগীর সদস্যরা।

প্রত্যেকের জন্য খাবার হিসেবে ছিল এক বাটি বিরিয়ানি, ৫০০ মিলি কোমল পানীয় ও এক বাটি ফিরনী। স্বাস্থ্যবিধি মেনে গরীব ও অসহায় মানুষদের মাঝে এসব খাবার বিতরণ করা হয়।

সহযোগীর অ্যাডমিন আরিফুল ইসলাম জানান, প্রতি বছর ঈদে আমরা গরীব মানুষদের মাঝে খাবার বিতরণের একটি কর্মসূচি পালন করছি। গত বছর থেকে এই কার্যক্রম শুরু হয়। এছাড়া রোজার মধ্যে সপ্তাহে একদিন করে ১০০ মানুষকে ইফতারও দিয়েছি আমরা।

তিনি জানান, সহযোগীর সদস্যদের নিজেদের সামর্থ্য অনুযায়ী প্রদত্ত আর্থিক অনুদানে এই খাবার বিতরণ করছে গ্রুপটি। এই গ্রুপের সদস্যরা বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে পড়ালেখা শেষ করে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি, আধা-সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত রয়েছে। কেউ কেউ নিজেদের ব্যবসা গড়ে তুলতে চেষ্টা করছে।

ইএআর/এমএইচআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]