ইয়ুথ ক্যারিয়ার সামিট ২০২১ অনুষ্ঠিত

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:৫১ পিএম, ২৭ মে ২০২১

ইয়ুথ এডভান্সমেন্ট ইনস্টিটিউট আয়োজিত ইয়ুথ ক্যারিয়ার সামিট-২০২১ অনুষ্ঠিত হয়েছে। গত ২১, ২২ ও ২৩ মে অনুষ্ঠিত এ ইভেন্টে অংশ নেয় ৩০০ এরও অধিক তরুণ শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশী।

৪০ জন ক্যারিয়ার এক্সপার্ট, উদ্যোক্তা, গবেষক, শিক্ষকসহ বিভিন্ন সেক্টরে অভিজ্ঞ ব্যক্তিরা ৪৫ ঘণ্টারও বেশি সময় ধরে সরাসরি তরুণ শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করেন। তাদের অভিজ্ঞতাসহ বিভিন্ন দিক-নির্দেশনা তুলে ধরেন। একটি পরিপূর্ণ ক্যারিয়ার গাইডলাইনের মাধ্যমে তরুণদের দক্ষতা বাড়ানোই ছিল এই আয়োজনের মূল লক্ষ্য।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী। সমাপনী সেশনে তরুণদের উদ্দেশে তিনি বলেন, ‘বাংলাদেশের তরুণরা অসাধারণ কাজ করে। আমাদের দরকার এখন ‘ব্রেইন রিক্লেইম’ অর্থ্যাৎ সারা দুনিয়ার তরুণদের সঙ্গে কানেক্ট করা। পৃথিবীতে যত বাঙালি আছে যেকোনো একদিন নিজেদের সঙ্গে কানেক্ট করা। এছাড়া তরুণদের বই পড়লেই চলবে না, বই নিয়ে চিন্তা করতে হবে। আরও বেশি জ্ঞানী হতে হবে। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে ভালবাসতে হবে। তোমরা কখনও নিরুৎসাহিত হবে না। অনেক বড় স্বপ্ন দেখতে হবে, বিনয়ী হতে হবে। একটি আদর্শকে বেছে নিয়ে সে অনুযায়ী জীবনকে বেঁছে নিতে হবে এবং অবশ্যই ত্যাগ স্বীকার করতে হবে। কোনো ত্যাগই বৃথা যায় না।

jagonews24

ইয়ুথ ক্যারিয়ার সামিটের শ্রেষ্ঠ ভলান্টিয়ার নির্বাচিত হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মহিমা শাইয়ারা, অসাধারণ ভলান্টিয়ার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাদিয়া আফরীন, বিশেষ সম্মাননা পান ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিমু আক্তার ও সাউথইস্ট ইউনিভার্সিটির ফাহমিদা জাহান। এছাড়াও শ্রেষ্ঠ ক্যাম্পাস প্রতিনিধি নির্বাচিত হয়েছে বাউয়েটের মেহেদী হাসান রেজা।

সামিট থেকে প্রাপ্ত অর্থের একাংশ ঈদে পথশিশুদের জন্য ব্যয় করা হয় এবং বাকি অংশ করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ব্যয় করা হবে। ইভেন্টের মিডিয়া পার্টনার ছিল অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম

এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]