এক ইঞ্জিনের লঞ্চও চালু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২১ এএম, ২৮ মে ২০২১

ঘূর্ণিঝড় ‘ইয়াস’-এর প্রভাব কেটে যাওয়ায় দুই ইঞ্জিনের দূরপাল্লার লঞ্চের পর এক ইঞ্জিনের ছোট লঞ্চ চলাচলেরও অনুমতি দিয়েছে সরকার।

শুক্রবার (২৮ মে) সকাল থেকে এক ইঞ্জিনের লঞ্চ চলাচলের অনুমতি দিয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) বিজ্ঞপ্তি জারি করেছে।

দুইদিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার থেকে দুই ইঞ্জিন বিশিষ্ট দূরপাল্লার লঞ্চ সতর্কতার সঙ্গে চলাচলের অনুমতি দেয় বিআইডব্লিউটিএ।

বিআইডব্লিউটিএর বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় সৃষ্ট ঘূর্ণিঝড় ‘ইয়াস’ গত ২৬ মে ভারতের উড়িষ্যা রাজ্যের উপকূলভাগে আঘাত হানার পর ধীরে ধীরে দুর্বল হতে থাকে। সেই পরিপ্রেক্ষিতে গত ২৭ মে দেশের আবহাওয়ার সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে ২ বা তদূর্ধ্ব ইঞ্জিন বিশিষ্ট লঞ্চ চলাচলের অনুমতি দেয়া হয়েছে। বর্তমানে অভ্যন্তরীণ নৌপথে ঘূর্ণিঝড় ‘ইয়াস’-এর তেমন কোনো প্রভাব না থাকায় এবং আবহাওয়া আরও বিপদমুক্ত হওয়ায় সার্বিক পরিস্থিতি নিয়ে আবহাওয়া অধিদফতরের সঙ্গে আলোচনা করে শুক্রবার ৯টা থেকে এক ইঞ্জিনবিশিষ্ট লঞ্চ চলাচলের অনুমতি প্রদান করা হলো।’

এমতাবস্থায় করোনাভাইরাস সংক্রমণ রোধে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি অনুসরণ করে এক ইঞ্জিন বিশিষ্ট লঞ্চ সাবধানতার সঙ্গে পরিচালনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

আরএমএম/এসএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]