অনন্ত জলিলের নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা, প্রকৌশলীর জেল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ০১ জুন ২০২১

চলচ্চিত্র অভিনেতা অনন্ত জলিলের নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় তার প্রতিষ্ঠানের এক প্রকৌশলীকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও একই দায়ে নির্মাণ প্রতিষ্ঠান ডোমিনোকে (DOM-INNO) তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১ জুন) সকালে রাজধানীর মোহাম্মদপুর ইকবাল রোডে উদয়াচল পার্ক ও খেলার মাঠে দশ দিনব্যাপী মশক নিধনে চিরুনি অভিযান শুরু হয়। এরপর ডিএনসিসি মেয়রের উপস্থিতিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ হোসেন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে এডিস মশার প্রজননস্থল ও লার্ভা পাওয়ায় ইকবাল রোডে ডোমিনোকে নগদ তিন লাখ টাকা জরিমানা এবং একই এলাকায় অভিনেতা অনন্ত জলিলের নির্মাণাধীন প্রতিষ্ঠানের সাইট ইঞ্জিনিয়ারকে ছয় মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে নগরবাসীকে সচেতন এবং এডিস মশার প্রজননস্থল ধ্বংস করার লক্ষ্যে ১ জুন থেকে ১২ জুন পর্যন্ত (শুক্রবার ব্যতীত) ১০ দিনব্যাপী মশক নিধন চিরুনি অভিযানের শুভ উদ্বোধন ঘোষণা করেন মেয়র মো. আতিকুল ইসলাম।

dncc2

এ সময় তিনি বলেন, করোনাকালে যাতে ডেঙ্গু ও চিকুনগুনিয়ায় কারো মৃত্যু না হয়, সেজন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের সকল ওয়ার্ডে একযোগে এই কার্যক্রম শুরু করা হয়েছে।

ডিএনসিসি মেয়র বলেন, এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে সবাইকে সতর্ক থাকতে হবে। নিজেদের বাসা-বাড়িতে ফুলের টব, ছাদ কিংবা অন্য কিছুতে যাতে তিন দিনের বেশি পানি জমে না থাকে সে বিষয়ে খেয়াল রাখতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় নিজেদের ঘরবাড়ি ও আশপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখার মাধ্যমে এডিস মশার বংশ বিস্তার রোধ করতে হবে।

ডিএনসিসি মেয়র বলেন, কোনো বাসায় এডিসের লার্ভা পাওয়া গেলে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা আদায়সহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে।

এমএমএ/এআরএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]