চুড়িহাট্টার ওয়াহেদ ম্যানশন খুলে দেয়ার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩০ পিএম, ১২ জুন ২০২১

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার ওয়াহেদ ম্যানশন বসবাসের জন্য খুলে দেয়ায় প্রতিবাদ জানিয়েছে চুড়িহাট্টা অগ্নিকাণ্ডে নিহত ও ক্ষতিগ্রস্ত পরিবার সংস্থা।

শনিবার (১২ জুন) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এ প্রতিবাদ জানানো হয়।

মানববন্ধনে চুড়িহাট্টা অগ্নিকাণ্ডে নিহত ও ক্ষতিগ্রস্ত পরিবার সংস্থার সভাপতি নাছির উদ্দিন বলেন, ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি চুড়িহাট্টার ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৭০ জন মানুষ মারা যায়৷ কিন্তু এখনো ওই মামলার প্রধান আসামিকে (রাসায়নিক গুদাম মালিক) গ্রেফতার করতে পারেনি। এই অজুহাতে আদালতে অভিযোগপত্র দেয়নি পুলিশ। এর মধ্যে ওয়াহেদ ম্যানশন ব্যবহার উপযোগী এবং বসবাস করার অনুমতি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। অবিলম্বে তার এই সিদ্ধান্ত থেকে সরে আসতে হবে। এ ছাড়া ওই অগ্নিকাণ্ডে নিহত এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দিতে হবে।

নাছির উদ্দিন আরও বলেন, পুরান ঢাকায় কিছুদিন পরপরই রাসায়নিক গুদাম থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই আতঙ্কে এই এলাকার মানুষের রাতে ঘুম আসে না। সব শেষে আরমানীটোলার এক আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে কয়েকজন মারা গেছেন। পুলিশ দায়ীদের গ্রেফতার করলেও তারা এখন জামিনে আছেন। কিন্তু মেয়র বা অন্যান্যরা তা বুঝেন না।

এমএমএ/জেএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]