বিমানবাহিনী প্রধানের এয়ার মার্শাল র‍্যাংক পরিধান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৩ এএম, ১৪ জুন ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে গণভবনে বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ (ওএসপি, এনডিইউ, পিএসসি) এবং সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন) রিয়ার এডমিরাল এম আবু আশরাফ (এনবিপি, বিএসপি, এনসিসি, পিএসসি) বিমানবাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নানকে (বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি) রোববার (১৩ জুন) এয়ার মার্শাল র্যাংক পরিয়ে দেন।

এ সময় প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, আরসিডিএস, পিএসসিসহ সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

র্যাংক পরিধানের পর বিমানবাহিনী প্রধান শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাৎ বরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে তার অফিশিয়াল কর্মকাণ্ড শুরু করেন।

শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ শেষে বিমানবাহিনী প্রধান সদর দফতরে এসে পৌঁছালে বিমানবাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট তাকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এছাড়াও তিনি বিমানবাহিনী সদর দফতর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন।

উল্লেখ্য, গত ১২ জুন বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল শেখ আব্দুল হান্নান (বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি) সাবেক বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত (বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি) এর নিকট থেকে বাংলাদেশ বিমানবাহিনী প্রধানের দায়িত্বভার আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন।

এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]