বায়েজিদ সংযোগ সড়কে অভিযান : ৩৭০ ঝুঁকিপূর্ণ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৩ পিএম, ১৪ জুন ২০২১ | আপডেট: ০৮:৪৩ পিএম, ১৪ জুন ২০২১

চট্টগ্রাম নগরের বায়েজিদ সংযোগ সড়কের দু’পাশের বিভিন্ন পাহাড়ে ঝুঁকিপূর্ণ ও অবৈধ ৩৭০ স্থাপনা উচ্ছেদ করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদফতর।

সোমবার (১৪ জুন) সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম পরিবেশ অধিদফতরের পরিচালক নুরুল্লাহ নূরী।

এছাড়া অভিযানে পরিবেশ অধিদফতরের আটজন, নগর পুলিশের ৫০ জন, জেলা পুলিশের ৫০ জন, শ্রমিক ৬৫ জন এবং র‌্যাব, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন ও চট্টগ্রাম ওয়াসার একটি করে দল সহায়তা করে।

জানা গেছে, সকাল সাড়ে ১০টা থেকে জেলা প্রশাসনের ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট তিনভাগে বিভক্ত হয়ে অভিযান শুরু করেন। তাদের মধ্যে সড়কের কাট্টলী অংশে অভিযান পরিচালনা করেছেন, চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনীক এবং কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাসান।

jagonews24

হাটহাজারী অংশে অভিযান পরিচালনা করেন হাটহাজারী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ এবং পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ।

এছাড়া সীতাকুণ্ড অংশে অভিযান পরিচালনা করেন সীতাকুণ্ড উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাশেদুল ইসলাম এবং চট্টগ্রাম সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত।

এর আগে গত ৯ জুন পরিবেশ অধিদফতর চট্টগ্রামের কার্যালয়ে জেলার বিভিন্ন স্থানে আজ (সোমবার) থেকে পাহাড়ের ঝুঁকিপূর্ণ বসতি উচ্ছেদের সিদ্ধান্ত নেয় পাহাড় ব্যবস্থাপনা সংক্রান্ত উপ কমিটি।

শুরুতে বায়েজিদ সংযোগ সড়কের দু’পাশে উচ্ছেদের মাধ্যমে এ কার্যক্রম শুরু হওয়ার কথা ছিল। এছাড়াও জেলার বিভিন্ন স্থানে দুই সপ্তাহব্যাপী এ অভিযান পরিচালনা হওয়ার কথা রয়েছে।

মিজানুর রহমান/এএএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]