যাত্রাবাড়ীর তিন মশার কয়েল কারখানাকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ১৫ জুন ২০২১ | আপডেট: ০৭:৫১ পিএম, ১৫ জুন ২০২১

ছাড়পত্র ছাড়া কারখানা পরিচালনা করায় রাজধানীর পৃথক তিনটি মশার কয়েল কারখানাকে জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৫ জুন) করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা এবং এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ভ্রাম্যমাণ আদালতগুলো পরিচালনা করেন।

এর মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপার নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ৬৬ নম্বর ওয়ার্ডের বানিয়ারবাগ, মাতুয়াইল, যাত্রাবাড়ী এলাকায় মশার কয়েল কারখানা পরিদর্শন করেন। এ সময় প্রয়োজনীয় ছাড়পত্র ছাড়া মশার কয়েল কারখানা পরিচালনা করায় ২৬/১ এবং ৩৪ নম্বর হোল্ডিংয়ের দুটি মশার কয়েল কারখানার বিরুদ্ধে দুটি মামলা এবং এক লাখ টাকা জরিমানা করা হয়।

dscc01

নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ৬৫ নম্বর ওয়ার্ডের ‘আর এম’ নামক মশার কয়েল কারখানায় অভিযান পরিচালনা করেন। এ সময় কারখানা পরিচালনার যথাযথ কাগজপত্র প্রদর্শন করতে না পারায় কর্তৃপক্ষকে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা বলেন, কারখানাগুলোতে মশার কয়েল উৎপাদন করা হলেও কারখানা পরিচালনার সঙ্গে সংশ্লিষ্ট কোন ছাড়পত্র তারা দেখাতে পারেননি। অনুমোদনবিহীন পরিচালনার জন্য কারখানা দুটিকে জরিমানা করা হয়েছে।

এমএমএ/এআরএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]