বিমানবাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ১৫ জুন ২০২১

জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচী-২০২১-এর সঙ্গে সামঞ্জস্য রেখে বাংলাদেশ বিমানবাহিনী এ বছরও দেশের বৃক্ষসম্পদ বৃদ্ধি ও পরিবেশের ভারসাম্য সংরক্ষণে ‘বৃক্ষরোপণ কর্মসূচি-২০২১’ গ্রহণ করেছে।

মঙ্গলবার (১৫ জুন) এ উপলক্ষে বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল শেখ আব্দুল হান্নান বিমান সদরদফতর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণের মাধ্যমে এ কর্মসূচির শুভ উদ্বোধন করেন।

‘মুজিববর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি’ জাতীয় বৃক্ষরোপণ অভিযানের এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ বিমানবাহিনী এ বছরের বৃক্ষরোপণ অভিযান কর্মসূচি-২০২১ পালন করছে।

এ সময় বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসাররা বিভিন্ন গাছের চারা রোপণ করে বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিমান সদরের পরিচালকরা এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ বিমানবাহিনীর বিভিন্ন ঘাঁটি ও ইউনিটগুলোতে একই ধরনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এই কর্মসূচির আওতায় বিমানবাহিনী বিভিন্ন ধরনের ফলজ, বনজ ও ওষুধি গুণসম্পন্ন গাছের চারা রোপণ করবে। মঙ্গলবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এমইউ/এআরএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]