শেখ রাসেল ল্যাবের জন্য কেনা হচ্ছে শত কোটি টাকার আসবাবপত্র

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৩ পিএম, ১৬ জুন ২০২১ | আপডেট: ০৩:৩২ পিএম, ১৬ জুন ২০২১

দেশের পাঁচ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে ‘শেখ রাসেল ডিজিটাল ল্যাব’ স্থাপনে ১০১ কোটি ২৮ লাখ টাকার আসবাবপত্র কেনা হচ্ছে।

বুধবার (১৬ জুন) ভার্চুয়ালি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এই প্রস্তাবের অনুমোদন দেয়া হয়। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতর ‘শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন (২য় পর্যায়)’ প্রকল্পের আওতায় পাঁচ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের জন্য পাঁচ হাজার ইন্সট্রাক্টর টেবিল, পাঁচ হাজার ইন্সট্রাক্টর চেয়ার, ৮০ হাজার কম্পিউটার টেবিল এবং এক লাখ ৬০ হাজার কম্পিউটার চেয়ার সংগ্রহ, সরবরাহ ও স্থাপন করা হবে।

‘এ কাজের দায়িত্ব পেয়েছে হাতিল কমপ্লেক্স লিমিটেড (একটি লট), আরএফএল প্লাস্টিকস লিমিটেড (দুটি লট), আখতার ফার্নিচার লিমিটেড (তিনটি লট) এবং পারটেক্স ফার্নিচার ইন্ডাস্ট্রিজ লিমিটেড (একটি লট)। এতে ব্যয় হবে ১০১ কোটি ২৮ লাখ ৪ হাজার ৩৬ টাকা।’

অতিরিক্ত সচিব জানান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদফতরের ‘কুড়িগ্রাম (দাসেরহাট)-নাগেশ্বরী-ভুরুঙ্গামারী-সোনাহাট স্থলবন্দর সড়ককে জাতীয় মহাসড়কে উন্নীতকরণ’ প্রকল্পের একটি প্যাকেজের (প্যাকেজ নং-WP-04) পূর্ত কাজের পুনরায় দরপত্র আহ্বানের অনুমোদন দেয়া হয়েছে।

এছাড়া মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ‘বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন’ প্রকল্পের দুটি প্যাকেজের নির্মাণকাজের ক্রয় প্রস্তাবও কমিটি পুনঃপ্রক্রিয়াকরণের অনুমোদন দিয়েছে বলে জানান সামসুল আরেফিন।

আরএমএম/এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]