চাঁদা না দেয়ায় অপহরণ, গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১২:৪০ এএম, ১৮ জুন ২০২১

চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানা এলাকায় ফুটপাতে চাঁদা না দেয়ায় রিফাত নামে এক দোকানদারকে অপহরণ করে একটি চক্র।

বুধবার (১৬ জুন) দিবাগত রাতে অপহরণের পর রাতভর অভিযান চালিয়ে পরদিন (বৃহস্পতিবার) সকালে আবু বক্কর ছিদ্দিক (২৫) নামে এক অপহরণকারীকে গ্রেফতার করে পুলিশ। একই সঙ্গে অপহরণের শিকার রিফাতকেও উদ্ধার করা হয়।

গ্রেফতার আবু বক্কর ছিদ্দিক ডবলমুরিং থানার মোগলটুলি হাজি ইয়াছিন আলী লেনের জাকিরুল হকের ছেলে।

পুলিশ জানায়, আবু বকর ফুটপাতে চাঁদাবাজি চক্রের সদস্য। তিনি মুন্না নামের একজনের গ্রুপে কাজ করেন। তাদের গ্রুপে মোট পাঁচজন সদস্য এবং তারা আগ্রাবাদ এলাকায় ফুটপাতে চাঁদাবাজি করেন।

অপহরণের শিকার রিফাত আগ্রাবাদ বাদামতলী মোড়ের ফুটপাতে ব্যবসা করতেন। তার কাছেও চাঁদা দাবি করে মুন্না বাহিনি। তিনি দিতে অস্বীকৃতি জানালে রাতে তাকে তুলে নিয়ে মারধর করে ২০ হাজার টাকা ও মোবাইল ছিনিয়ে নেয় চক্রটি। এরপর তার পরিবারের কাছে ফোন করে আরও এক লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

কিন্তু তার পরিবার কালক্ষেপণের জন্য ৫ হাজার টাকা দেয়। এরপর কৌশলে পুলিশকে অবহিত করে। অভিযোগ পাওয়ার পর রাত থেকে সকাল পর্যন্ত অভিযান চালিয়ে থানার আগ্রাবাদ কমার্স কলেজ রোডের পরিত্যক্ত প্রাথমিক শিক্ষা ভবনের নিচ তলা থেকে রিফাতকে উদ্ধার করা হয়। এ সময় আবু বকরকে গ্রেফতার করা হলেও পালিয়ে যান বাকিরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জাগো নিউজকে বলেন, গ্রেফতার আবু বকর পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহরণকাণ্ডে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করে আজ (বৃহস্পতিবার) আদালতে পাঠানো হয়েছে।

মিজানুর রহমান/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]