টিসিবির তেল-চিনি-ডালসহ কালোবাজারি চক্রের তিন সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫২ পিএম, ১৮ জুন ২০২১

রাজধানীর পল্লবী এলাকা থেকে বিপুল পরিমাণ টিসিবির তেল, চিনি ও ডালসহ কালোবাজারি চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাব-৪। আটককৃতরা হলেন- মো. আবুল কাশেম (৫৩), মো. আরমান (৩৯) ও মো. ইরফান (২১)।

এ সময় তাদের কাছ থেকে ২ হাজার ৫২ লিটার তেল, ১৫০ কেজি চিনি ও ১০০ কেজি ডাল জব্দ করা হয়।

শুক্রবার (১৮ জুন) দুপুরে র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল রাজধানীর পল্লবী এলাকা থেকে তাদেরকে আটক করে।

তাদেরকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে র‌্যাব জানায়, তারা দীর্ঘদিন ধরে কালোবাজারে টিসিবির তেল, চিনি ও ডাল বিক্রি করে আসছিল। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে সরকার ঘোষিত টিসিবির নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বস্তায় সংগ্রহ করে রাজধানীসহ আশপাশের এলাকায় বিক্রি করত।

র‌্যাব-৪ এর অধিনায়ক আরও বলেন, কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় রাজধানী ঢাকাসহ সারা দেশব্যাপী নিম্ন আয়ের মানুষের জন্য ন্যায্যমূল্যে খাদ্য সামগ্রী বিতরণের চলমান কার্যক্রম অব্যাহত রয়েছে। এই খাদ্যসামগ্রী বিতরণকে ঘিরে যেন কোনো দুর্নীতি না হয় সে বিষয়ে সুস্পষ্ট নির্দেশনা দিয়েছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু এই নির্দেশনা সত্ত্বেও করোনাভাইরাসের এই ভয়াবহ পরিস্থিতির মধ্যেও ন্যায্যমূল্যের খাদ্যসামগ্রী কালোবাজারে বিক্রি হচ্ছে। সরকার কর্তৃক যাবতীয় খাদ্যসামগ্রী আত্মসাৎকারী ও কালোবাজারে বিক্রিকারীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব তৎপর রয়েছে।

টিটি/এমএইচআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]