পুলিশের তৎপরতায় ৮০ বছরের বৃদ্ধা ফিরে পেল পরিবার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ২০ জুন ২০২১ | আপডেট: ০৪:৩১ পিএম, ২০ জুন ২০২১

‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে কল পেয়ে ৮০ বছরের বৃদ্ধাকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারী থানা পুলিশ।

তিন দিনের তৎপরতার পর শনিবার (১৯ জুন) সাভারের হেমায়েতপুর চলন্তিকা হাউজিং সোসাইটিতে তার মেয়ের কাছে বৃদ্ধা ফাতেমাকে বুঝিয়ে দেয়া হয়।

রোববার (২০ জুন) ওয়ারী বিভাগের উপ-কমিশনার (ডিসি) শাহ ইফতেখারুল আলম বিষয়টি জানান।

জানা যায়, গত ১৬ জুন রাত ৮টা ১৫ মিনিটের দিকে একজন কলার ‘জাতীয় জরুরি সেবা-৯৯৯’ এ কল করে জানান, ওয়ারী থানার ৪ নম্বর হেয়ার স্ট্রীটে একজন বৃদ্ধা বসে আছেন। তার বয়স প্রায় ৮০ বছর। ৯৯৯-এর অপারেটর বার্তাটি ডিএমপি ওয়ারী থানাকে অবহিত করেন। এরপর ওয়ারী থানার একটি টিম ওই বৃদ্ধাকে খুঁজে বের করে। তবে ওই বৃদ্ধা নিজের নাম ফাতেমা ছাড়া কিছুই বলতে পারছিলেন না।

তবে পরবর্তীতে তার অন্য কোনো পরিচয় না পেয়ে নারী পুলিশের সহায়তায় তাকে ডিএমপির নারী সহায়তা ও তদন্ত বিভাগের কাছে বুঝিয়ে দেয়া হয়।

পরবর্তীতে ওই বৃদ্ধা শুধুমাত্র তার মেয়ের নাম মনি ও হেমায়েতপুর হাউজিং, এ দুটি শব্দ জানায়।

এর সূত্র ধরে ১৯ জুন ওয়ারী থানার একটি টিম বৃদ্ধা ফাতেমাকে নিয়ে সাভারের হেমায়েতপুরে গিয়ে সকল হাউজিং সোসাইটিতে খোঁজাখুঁজি করে। এরপর স্থানীয় উপজেলা চেয়ারম্যানের সহায়তায় চলন্তিকা হাউজিং সোসাইটিতে বৃদ্ধার মেয়ে মনি’র (৪৫) সন্ধান পায়। উপজেলা চেয়ারম্যানের উপস্থিতিতে বৃদ্ধা ফাতেমাকে (৮০) তার মেয়ের কাছে বুঝিয়ে দেয়া হয়।

বৃদ্ধা ফাতেমার মেয়ে মনি তার মাকে পেয়ে খুশি হন এবং পুলিশের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

টিটি/এমএইচআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]