পাঁচ সেনানিবাসে বিভিন্ন স্থাপনার উদ্বোধন করলেন সেনাপ্রধান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:৩০ পিএম, ২০ জুন ২০২১

নবগঠিত জাজিরা সেনানিবাসের ২০টি স্থাপনাসহ ঢাকা, বগুড়া, যশোর ও রংপুর সেনানিবাসে সৈনিক এবং ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের জন্য ৪টি বহুতল আবাসিক কোয়ার্টার (সেনানীড়) উদ্বোধন করেছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

রোববার (২০ জুন) ঢাকার সাভার সেনানিবাস থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এই উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ অনুষ্ঠানে সেনাপ্রধান সেনাবাহিনীর সব পদবীর সদস্যদের জন্য গৃহীত বিভিন্ন কল্যাণমূলক পদক্ষেপ তুলে ধরে বক্তব্য উপস্থাপন করেন। বক্তব্যের শুরুতেই তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি কৃতজ্ঞতা ভরে স্মরণ করেন সব বীর মুক্তিযোদ্ধাদের। একই সঙ্গে পার্বত্য চট্টগ্রাম এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনের সময় প্রাণ হারানো সব সেনা সদস্যের প্রতিও শ্রদ্ধা নিবেদন করে তাদের রুহের মাগফিরাত কামনা করেন।

সেনাপ্রধান বলেন, প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় দেশের সার্বিক অগ্রগতির পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনীর আধুনিকায়ন, সম্প্রসারণ এবং কল্যাণমূলক বিভিন্ন পদক্ষেপ অত্যন্ত দ্রুততার সঙ্গে শেষ হচ্ছে। যে কারণে বাংলাদেশ সেনাবাহিনী আজ একটি পেশাদার বাহিনী হিসেবে দেশের মানুষের আস্থা অর্জনসহ আন্তর্জাতিক পরিমণ্ডলেও সম্মানজনক অবস্থানে পৌঁছেছে।

ভবিষ্যতেও সেনাবাহিনীর এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

নতুন উদ্বোধন করা স্থাপনাগুলোর নির্মাণকাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য তিনি সংশ্লিষ্ট এরিয়া কমান্ডারসহ
সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে ঊর্দ্ধতন সামরিক কর্মকর্তাসহ সামরিক ও অসামরিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এমইউ/এসএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]