রাজধানীতে বেপরোয়া গতিতে ‘রেস’, ৫ গাড়ি ও চালক আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ২১ জুন ২০২১ | আপডেট: ০৭:৫৭ পিএম, ২১ জুন ২০২১
ফাইল ছবি

রাজধানীর মহাখালী ফ্লাইওভারের বনানী থেকে জাহাঙ্গাীর গেট হয়ে বিজয় সরণি পর্যন্ত রাস্তায় অস্বাভাবিক শব্দের সঙ্গে বেপরোয়া গতিতে ‘ড্রাগ রেস’ নামে গাড়ি রেসের খেলায় মেতে উঠেছেন বখে যাওয়া কিছু যুবক। এমন একটি বার্তা বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংকে পাঠান একজন সচেতন নাগরিক। বার্তা পেয়ে অভিযান চালিয়ে পাঁচটি গাড়িসহ চালকদেরকে আটক করেছে পুলিশ।

সোমবার (২১ জুন) সন্ধ্যায় পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) মো. সোহেল রানা এসব তথ্য জানান।

তিনি বলেন, প্রতি বৃহস্পতিবার মাঝ রাত থেকে ভোররাত পর্যন্ত অস্বাভাবিক শব্দের সঙ্গে অতি উচ্চ গতিতে ‘ড্রাগ রেস’ নামে গাড়ি রেসের খেলায় মেতে ওঠেন বখে যাওয়া কিছু যুবক। এ কারণে রাস্তার উভয় পাশের বাসিন্দাদের জীবন অতিষ্ঠ হয়ে ওঠে।

এই বার্তাটি পেয়ে মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং ডিএমপির গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তীকে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করে। এর পরিপ্রেক্ষিতে, ডিসি গুলশানের বিশেষ উদ্যোগ ও সমন্বয়ে রোববার রাতে গুলশান পুলিশ বিভাগ ও গুলশান ট্রাফিক বিভাগ যৌথভাবে একটি বিশেষ অভিযান পরিচালনা করে।

অভিযানকালে উচ্চগতিতে এবং উচ্চশব্দে হর্ণ বাজিয়ে গাড়ি চালানোর প্রতিযোগিতায় লিপ্ত থাকার অভিযোগে পাঁচটি গাড়িসহ চালকদেরকে আটক করা হয়।

এ প্রসঙ্গে সুদীপ কুমার চক্রবর্তী বলেন, জনবিরক্তি ও জনউপদ্রব বন্ধে তার দায়িত্বাধীন এলাকায় এ ধরনের অভিযান চলমান থাকবে। আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

টিটি/এমআরআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]