আরও ৬ দিনের রিমান্ডে বাবুনগরীর প্রেসসচিব ফারুকী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১০ পিএম, ২২ জুন ২০২১

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির জুনায়েদ বাবুনগরীর প্রেসসচিব ইনামুল হাসান ফারুকীকে দুই মামলায় তিনদিন করে মোট ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (২২ জুন) চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিনের আদালত এ আদেশ দেন।

হাটহাজারী থানা পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) আতিকুর রহমান বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘হেফাজত নেতা ফারুকীকে দুই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ১৪ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শুনানি শেষে আদালত তিনদিন করে মোট ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।’

এর আগে গত ২১ মে দিবাগত রাতে হাটহাজারীর ফতেয়াবাদ এলাকা থেকে ফারুকীকে গ্রেফতার করে র‌্যাবের একটি দল। ফারুকী বাবুনগরীর পক্ষ হয়ে হেফাজতের সব ধরনের বিবৃতি ও প্রেস বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠাতেন। তিনি হাটহাজারী উপজেলা হেফাজতের প্রচার সম্পাদক ছিলেন।

পুলিশ সূত্রে জানা গেছে, হেফাজতের সাবেক আমির আল্লামা শাহ আহমদ শফী হত্যার অভিযোগে দায়ের করা মামলার আসামি ফারুকী। এ ছাড়াও তার বিরুদ্ধে হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় করা কয়েকটি মামলা রয়েছে।

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে ঢাকার বায়তুল মোকাররমের মুসল্লিদের সঙ্গে সংঘর্ষের জেরে চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ হয়। পুলিশের সঙ্গে গুলিতে হাটহাজারীতে চারজন নিহত হন। এতে বিক্ষুব্ধ মাদরাসাছাত্ররা হাটহাজারী থানা, ভূমি অফিস ও ডাকবাংলাতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

মিজানুর রহমান/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]