ঢাকা মেডিকেলের সামনে থেকে শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৩ এএম, ২৩ জুন ২০২১ | আপডেট: ০৮:৪২ এএম, ২৩ জুন ২০২১

ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) সামনে অবৈধভাবে গড়ে ওঠা শতাধিক দোকানপাট উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। একই সঙ্গে এক ব্যক্তিকে কারাদণ্ড দেয়া হয়। এছাড়া অভিযানে উচ্ছেদকৃত মালামাল নিলামের মাধ্যমে বিক্রি করা হয়।

মঙ্গলবার (২২ জুন) বিকেলে ঢাকা মেডিকেলের সামনে এই উচ্ছেদ অভিযান চলে। এতে নেতৃত্ব দেন ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান।

তিনি মেডিকেলের সামনে অবৈধভাবে রাস্তা ও ফুটপাত দখল করে থাকা প্রায় শ' খানেক টং দোকান উচ্ছেদ করেন। এ সময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সরকারি রাস্তা দখল করে যান চলাচলে বাধা সৃষ্টি করায় সোহেল রানা নামে এক ব্যক্তিকে ১৫ দিনের জেল দেয়া হয়। অভিযানে উচ্ছেদকৃত মালামাল স্পট নিলামের মাধ্যমে ৩১ হাজার টাকায় বিক্রি করে দেয়া হয়। এছাড়া পাঁচজনকে আরও ১২ হাজার টাকা জরিমানা করা হয়। সব মিলিয়ে বিকেলের অভিযানে মোট ৪৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

jagonews24

মোহাম্মদ মুনিরুজ্জামান বলেন, ‘ঢাকা মেডিকেলের জরুরি বিভাগের সামনে প্রায় অর্ধেক রাস্তা এবং পুরো ফুটপাত দখল করে দোকান বসানোয় আগত রোগীদের হাসপাতালে ঢোকা এবং যান চলাচল বাধাগ্রস্ত হয়। তাই জনদুর্ভোগ কমাতে এই অভিযান পরিচালনা করা হয়েছে।’

এমএমএ/জেডএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]