দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন সেনাপ্রধান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১৭ পিএম, ০৮ জুলাই ২০২১
ছবি : আইএসপিআর

‘মুজিববর্ষে বৃক্ষরোপণ, সোনার বাংলার স্বপ্ন বপন’ স্লোগান সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনীর বৃক্ষরোপণ অভিযান-২০২১ শুরু হয়েছে।

সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বৃহস্পতিবার (৮ জুলাই) এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

এ উপলক্ষে সেনাপ্রধান ঢাকা সেনানিবাসের শহীদ মোস্তফা কামাল লাইন এলাকায় একটি সৌন্দর্যবর্ধক ক্যাসিয়া জাভানিকা গাছের চারা রোপণ করেন। এর মাধ্যমে ঢাকা সেনানিবাসসহ দেশের সব সেনানিবাস, ডিওএইচএস ও জলসিঁড়ি প্রকল্পে ভিডিও টেলি কনফারেন্সের (ভিটিসি) মাধ্যমে একযোগে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

আগামী ১৫ আগস্ট পর্যন্ত এ বৃক্ষরোপণ অভিযানে ফলদ, বনজ ও ঔষধি প্রজাতির বৃক্ষসহ সৌন্দর্যবর্ধক বিভিন্ন ধরনের গাছের চারা রোপণ করা হবে। সব সেনানিবাস, স্বর্ণদ্বীপসহ প্রশিক্ষণ এলাকা ও ফায়ারিং রে, ডিওএইচএস এবং জলসিঁড়ি আবাসন প্রকল্পে এ বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

এ বছর বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে প্রায় দুই লাখ বৃক্ষরোপণ করা হবে। দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতার জন্মশতবার্ষিকীর মাহেন্দ্রক্ষণকে বিশেষ অর্থবহ করে তুলতে সবাইকে স্বপ্রণোদিত হয়ে বৃক্ষরোপণে উৎসাহিত করাই এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্দেশ্য।

এমইউ/এএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]