করোনার টিকা নিতে প্রতি মিনিটে ২১৮ জনের নিবন্ধন

মনিরুজ্জামান উজ্জ্বল
মনিরুজ্জামান উজ্জ্বল মনিরুজ্জামান উজ্জ্বল , বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ১৩ জুলাই ২০২১
ফাইল ছবি

দেশে করোনাভাইরাসের প্রতিষেধক হিসেবে টিকা নিতে মানুষের আগ্রহ বাড়ছে। প্রতি মিনিটে ২১৮ জনের বেশি নাগরিক টিকার জন্য নিবন্ধন সম্পন্ন করছেন। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় টিকা গ্রহণের জন্য সুরক্ষা অ্যাপে নিবন্ধন করেছেন তিন লাখ ১৪ হাজার ৯০৭ জন।

চলতি বছরের ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে করোনাভাইরাসের টিকা কার্যক্রম উদ্বোধনের পর থেকে আজ (১৩ জুলাই) বিকেল সাড়ে ৫টা পর্যন্ত টিকা নেয়ার জন্য মোট নিবন্ধন করেছেন ৯৬ লাখ ৫৮ হাজার ২৯১ জন। গতকাল (১২ জুলাই) বিকেল সাড়ে ৫টা পর্যন্ত টিকা নিবন্ধনকারীর সংখ্যা ছিল ৯৩ লাখ ৪৩ হাজার ৩৮৪ জন। এ হিসাবে গত ২৪ ঘণ্টায় করোনার টিকার জন্য নিবন্ধন করেছেন তিন লাখ ১৪ হাজার ৯০৭ জন।

টিকা নেয়ার জন্য নিবন্ধন করা মানুষের মধ্যে ভারতের সিরাম ইনস্টিটিউট উৎপাদিত অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজের টিকা গ্রহণ করেছেন ৫৮ লাখ ২০ হাজার ৩৩ জন এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ৪২ লাখ ৯৫ হাজার ৮৬১ জন।

এছাড়াও ফাইজারের প্রথম ডোজের টিকা নিয়েছেন ৩৬ হাজার ৫৬৬ জন, সিনোফার্মের তিন লাখ ৭৩ হাজার ১৬ জন এবং মর্ডানার টিকা গ্রহণকারীর সংখ্যা ২৬ হাজার ৬৯০ জন।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক এমআইএস ও লাইন ডাইরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক প্রতিবেদনে দেখা যায়, আজ (১৩ জুলাই) অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ২৯৩ জন। একই দিনে ফাইজারের প্রথমডোজের টিকা নিয়েছেন ছয় হাজার ৭১৪ জন (পুরুষ পাঁচ হাজার ৯৭৮ জন ও নারী ৭৩৬ জন), সিনোফার্মের টিকা নিয়েছেন এক লাখ চার হাজার ৭৬৩ জন (পুরুষ ৬৩ হাজার ৪৬৪ জন ও নারী ৪১ হাজার ২৯৯ জন) এবং মর্ডানার টিকা নিয়েছেন ২৬ হাজার ৬৯০ জন (পুরুষ ১৬ হাজার ৮৩ জন ও নারী ১০ হাজার ৬০৭ জন।

এমইউ/এআরএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]