ঢাকার নবাব, শের-ই বিক্রমপুর, হলিউড কিং বিক্রি হবে কি?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ২০ জুলাই ২০২১

রাজধানীর পুরান ঢাকার রহমতগঞ্জ খেলার মাঠের পশুর হাটে আগত ক্রেতা-দর্শনার্থীদের দৃষ্টি কাড়ছে বিক্রমপুরের হলিউড এগ্রো অ্যান্ড ডেইরি ফার্মের ঢাকার নবাব, শের-ই বিক্রমপুর এবং হলিউড কিং নামের বিশাল আকারের তিনটি গরু। এগুলোর নামের যেমন বাহার তেমনি চালচলন ও দেহাকৃতির জন্য ছোটখাট হাতি বললেও অত্যুক্তি করা হবে না।

Cow-5.jpg

ঢাকার নবাবের ওজন ১ হাজার ৩০০ কেজি, শের-ই-বিক্রমপুর নামে গরুটির ওজন ১ হাজার ৪৫০ কেজি এবং হলিউড কিংয়ের ওজন ১ হাজার ১০০ কেজি। গরু তিনটির প্রতিটির দাম ১৫ লাখ টাকা করে চাইছেন মালিক। গতকাল পর্যন্ত সাত/আট লাখ টাকা করে দাম উঠলেও আজ ঈদের আগের দিন এ গরু কেনা তো দূরের কথা সাহস করে কেউ দাম জিজ্ঞাসা করছেন না বলে জানান এ প্রতিষ্ঠানটির কর্ণধার পরিচয় দেয়া তরুণ পারভেজ আলম।

Cow-5.jpg

মঙ্গলবার (২০ জুলাই) দুপুরে জাগো নিউজের এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘আজই হাটের শেষ দিন। বৃষ্টিতে মাঠে কাদা জমায় ক্রেতা কম। ফলে বেচাকেনার বাজার শেষ হয়ে গেছে।’

গরুগুলো বিক্রি হবে কি-না ‘আল্লাহ জানেন’ মন্তব্য করে দীর্ঘশ্বাস ফেলে তিনি বলেন, ‘গরুগুলোর প্রতিটির পেছনে প্রতিদিন ১ হাজার টাকার বেশি খরচ হয়।’ প্রতিটির দাম ১০ লাখ টাকা করে হলেও বিক্রি করে দেবেন বলে জানান তিনি।

Cow-5.jpg

সরেজমিন পুরান ঢাকার এ হাট ঘুরে দেখা গেছে, এখনো হাটে পর্যাপ্ত গরু থাকলেও সে তুলনায় ক্রেতা কম। গতরাত ও আজ সকালের বৃষ্টিতে হাটের ভেতর ও বাইরে ময়লা কাদা-পানিতে একাকার হয়ে গেছে। এ অবস্থাতেই পশু বেচাকেনা চলছে। তবে আকারে বড় গরুর ক্রেতা অপেক্ষাকৃত কম। সে তুলনায় ৬০ হাজার থেকে দেড় লাখ টাকা দামের মধ্যে গরু বেশি বিক্রি হতে দেখা যাচ্ছে।

Cow-5.jpg

এদিকে, গতকালের চেয়ে আজ গরুর দাম কিছুটা কমেছে বলে জানান ক্রেতারা। বিক্রেতারা মুখে না বললেও বৃষ্টির কারণে হাটে চলাফেরার সমস্যা হওয়ায় বেশ হতাশ। বাজার ভালো বললেও শেষদিনে ক্রেতা কম আসায় বেচাকেনা কম হতে পারে বলেও মনে করছেন তারা।

এমইউ/এমআরআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]