দক্ষিণের ৮ ওয়ার্ডে শতভাগ বর্জ্য অপসারিত, ১৬টিতে ৯৫%

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ২১ জুলাই ২০২১ | আপডেট: ০৯:৪৭ পিএম, ২১ জুলাই ২০২১

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আটটি ওয়ার্ডে আজকের কোরবানির পশুর বর্জ্য শতভাগ অপসারণ করা হয়েছে। ওয়ার্ডগুলো হলো ১০, ৩২, ৩৪, ৩৬, ৩৮, ৩৯, ৪৩ ও ৬৬।

১৬টি ওয়ার্ডের ৯৫ শতাংশ বর্জ্য অপসারণ করা হয়েছে। ওয়ার্ডগুলো হলো ৩, ৯, ১৯, ২০, ২৫, ২৮, ৩৫, ৪১, ৪২, ৪৬, ৪৭, ৫২, ৫৩, ৫৪, ৫৭ ও ৭১।

এছাড়া বুধবার রাত পৌনে ৯টা পর্যন্ত ৯টি ওয়ার্ডের ৯০ শতাংশ বর্জ্য অপসারণ করা হয়েছে। ওয়ার্ডগুলো হলো ২৩, ৩১, ৩৩, ৪০, ৪৪, ৪৫, ৪৮, ৫০ ও ৫৬।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের এ তথ্য জানিয়েছেন।

এর আগে বুধবার (২১ জুলাই) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের নামাজে অংশ নিয়ে কোরবানির পশুর বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করার ঘোষণা দেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

ঈদের নামাজ আদায় শেষে তিনি সাংবাদিকদের ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা শহর থেকে সব বর্জ্য অপসারণ অপসারণ করা হবে।

এদিকে প্রথম দিনের কোরবানির পশুর বর্জ্য আজ রাত ১২টার মধ্যেই অপসারণের কথা জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

বুধবার (২১ জুলাই) দুপুর আড়াইটায় ডিএনসিসির ভাটারা (সাঈদ নগর) এলাকা পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, ‘আমরা পুরো ফোর্স নিয়ে নেমে পড়েছি। আমি নিজে, আমার কর্মকর্তা এবং আমার সকল কাউন্সিলর নেমেছেন। আমি বলেছি, ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ করা হবে। এটাও বলেছি, যে ওয়ার্ড আগে পরিষ্কার করতে পারবে সেই কাউন্সিলরের জন্য বিশেষ পুরস্কার আছে।’

এইচএস/বিএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]