রাষ্ট্রীয় সফরে রাশিয়া গেলেন নৌপ্রধান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ২৩ জুলাই ২০২১

রাশিয়ার নৌবাহিনী প্রধান এডমিরাল নিকলাই আনাতোলেভিচ ইয়েভমেনভের আমন্ত্রণে রাষ্ট্রীয় সফরে দেশটির উদ্দেশে ঢাকা ছেড়েছেন নৌবাহিনীর প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শুক্রবার (২৩ জুলাই) তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। এ সময় তাকে বিমানবন্দরের সহকারী নৌপ্রধান (অপারেশন্স) এবং নৌ-প্রশাসনিক কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে বিদায় জানান।

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাশিয়া সফরকালে নৌপ্রধান আগামী ২৫ জুলাই দেশটিতে অনুষ্ঠিতব্য পঞ্চম মেইন নেভাল প্যারেডে অংশগ্রহণ করবেন। অনুষ্ঠানে এডমিরাল এম শাহীন ইকবাল বিভিন্ন দেশ থেকে আগত নৌবাহিনী প্রধান ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। পরে তিনি রাশিয়ার নৌসদর পরিদর্শনসহ দেশটির নৌবাহিনী প্রধান এডমিরাল নিকলাই আনাতোলেভিচ ইয়েভমেনভ এবং উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়াও নৌপ্রধান দেশটির নৌ-জাদুঘর ও ঐতিহাসিক স্থাপনাসমূহ পরিদর্শন করবেন।

রাষ্ট্রীয় সফর শেষে আগামী ৩০ জুলাই নৌপ্রধানের দেশে ফেরার কথা রয়েছে।

মিজানুর রহমান/এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]