লকডাউন দেখতে বের হয়ে চট্টগ্রামে তিন তরুণ আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৫ পিএম, ২৪ জুলাই ২০২১

সরকারঘোষিত কঠোর লকডাউন (বিধিনিষেধ) দেখতে বের হয়ে চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানা এলাকায় তিন তরুণ আটক হয়েছে পুলিশের হাতে। পরে আর বের না হওয়ার শর্তে তাদের ছেড়ে দেয়া হয়।

লকডাউনের দ্বিতীয় দিন শনিবার (২৪ জুলাই) দুপুরে থানার আগ্রাবাদ মোড়ে এ ঘটনা ঘটে। ডবলমুরিং থানা পুলিশ জানায়, লকডাউন বাস্তবায়নে সকাল থেকে থানার বিভিন্ন মোড়ে চেকপোস্ট বসানো হয়। এসব চেকপোস্টে সড়কে বের হওয়া লোকজনকে তল্লাশি করা হয়।

তিনি বলেন, অপ্রয়োজনে বের হওয়া লোকজনকে ফেরত পাঠানো হয়। কিন্তু আগ্রাবাদ মোড়ের চেকপোস্টে লকডাউন দেখতে বের হওয়া তিন তরুণকে আটক করা হয়। পরে আর বের না হওয়ার শর্তে তাদের ছেড়ে দেয়া হয়।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জাগো নিউজকে বলেন, শুরুতে আটক তিন তরুণ বের হওয়ার ভিন্ন ভিন্ন কারণ বলেন। পরে আটক করা হলে তারা লকডাউন দেখতে বের হয়েছেন বলে স্বীকার করেন। আর বের না হওয়ার শর্তে তাদের ছেড়ে দেয়া হয়েছে।

জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারি নির্দেশনায় পবিত্র ঈদুল আজহার পর গতকাল (শুক্রবার) সকাল থেকে ফের ১৪ দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এ বিধিনিষেধ চলবে আগামী ৫ আগস্ট পর্যন্ত।

বিধিনিষেধ ঘোষণার পর সরকারি প্রজ্ঞাপনে বলা হয়, এবারের বিধিনিষেধ চলাকালে পোশাক কারখানাসহ সব ধরনের শিল্পকারখানা ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকবে। জরুরি সেবা, গণমাধ্যম ও খাদ্য উৎপাদনে সংশ্লিষ্ট পরিবহন ছাড়া সব ধরনের গণপরিবহনও বন্ধ থাকবে।

বিশেষ করে বাস, ট্রেন, লঞ্চ ও অভ্যন্তরীণ ফ্লাইট (বিদেশগামী যাত্রী পরিবহনের জন্য শর্তসাপেক্ষে তিনটি এয়ারলাইন্স ছাড়া) বন্ধ থাকবে। রাজধানী ঢাকা থাকবে বিচ্ছিন্ন। জিরো টলারেন্সে থাকবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মিজানুর রহমান/এমআরএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]