বিধিনিষেধ অমান্য, ঢাকায় গ্রেফতার ৩৮৩

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ২৪ জুলাই ২০২১

কঠোর বিধিনিষেধের মধ্যে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হওয়ায় রাজধানীতে ৩৮৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে দুদিনে গ্রেফতার হলো ৭৮৬ জন। এছাড়া ১৩৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করে ৯৫ হাজার ২৩০ টাকা আদায় করা হয়।

শনিবার (২৪ জুলাই) বিধিনিষেধ নিশ্চিতে দ্বিতীয় দিনে এসব ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

রাতে জাগো নিউজকে এ তথ্য জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

তিনি বলেন, লকডাউনের দ্বিতীয় দিনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির আট বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ৩৮৩ জনকে গ্রেফতার করা হয়। লকডাউনে সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ডিএমপি পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ ৪৪১টি গাড়ির বিরুদ্ধে মামলা করে। জরিমানা করা হয় ১০ লাখ ৮৩ হাজার টাকা।

jagonews24

এডিসি ইফতেখায়রুল ইসলাম আরও বলেন, করোনার সংক্রমণ রোধে দুই সপ্তাহের কঠোর বিধিনিষেধ নিশ্চিতে দ্বিতীয় দিনে বৃষ্টি উপেক্ষা করে সক্রিয় ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রাজধানীতে বিধিনিষেধ উপেক্ষা করে অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়ায় ও লকডাউনেও প্রতিষ্ঠান খোলা রাখায় ১৩৭ ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে ৯৫ হাজার ২৩০ টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, কঠোর বিধিনিষেধ নিশ্চিতে প্রথম দিন শুক্রবার নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে রাজধানীতে গ্রেফতার হন ৪০৩ জন। ২০৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয় এক লাখ ২৭ হাজার ২৭০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ৪৪১টি গাড়ির বিরুদ্ধে মামলা করে জরিমানা করা হয় এক লাখ ৬০ হাজার টাকা।

টিটি/জেডএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]