ভূমি জরিপ অধিদফতরে নতুন ডিজি, বনশিল্প করপোরেশনে চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৫ পিএম, ২৬ জুলাই ২০২১

ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের নতুন মহাপরিচালক (ডিজি) এবং বাংলাদেশ বনশিল্প উন্নয়ন করপোরেশনে নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।

সোমবার (২৬ জুলাই) এই নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের নতুন মহাপরিচালক নিয়োগ পেয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মোয়াজ্জেম হোসেন। ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. তসলিমুল ইসলামকে অবসরে যাওয়ার সুবিধার্থে ওএসডি করা হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শহিদুল ইসলাম বাংলাদেশ বনশিল্প উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান হয়েছেন। বনশিল্প উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা অতিরিক্ত সচিব মো. সালাহউদ্দিন চৌধুরীরকেও অবসরে যাওয়ার সুবিধার্থে ওএসডি করা হয়েছে।

এদিকে, বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সদস্য হয়েছেন অর্থবিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. নজরুল ইসলাম।

এছাড়া অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমানকে রেলপথ মন্ত্রণালয়, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব ফৌজিয়া জাফরীনকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, এনজিও বিষয়ক ব্যুরোর পরিচালক (অতিরিক্ত সচিব) মো. শাহাদত হোসেনকে স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে বদলি করা হয়েছে।

রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রণব কুমার ঘোষেকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. বেলায়েত হোসেন তালুকদারকে নৌপরিবহন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

আরএমএম/এএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]