‘এনজিও কনসোর্টিয়াম’র নিবন্ধন বাতিল, লেনদেন না করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ২৬ জুলাই ২০২১

জালিয়াতি, দুর্নীতি, অনিয়মসহ বিভিন্ন অপরাধে জড়িত থাকায় বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা ‘এনজিও কনসোর্টিয়াম’র নিবন্ধন বাতিল করেছে এনজিও বিষয়ক ব্যুরো। তাই এই সংস্থাটির সঙ্গে লেনদেন না করার আহ্বান জানিয়েছে সরকার।

সোমবার (২৬ জুলাই) সরকারি এক তথ্য বিবরণীতে এ তথ্য জানানো হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এনজিও-বিষয়ক ব্যুরোর সাম্প্রতিক এক পত্রে বলা হয়, বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা ‘এনজিও কনসোর্টিয়াম’র বিভিন্ন অপরাধমূলক কার্যক্রম ‘বৈদেশিক অনুদান (স্বেচ্ছাসেবামূলক কার্যক্রম) রেগুলেশন আইন, ২০১৬’-এর ১৪ ধারায় সুস্পষ্টভাবে প্রমাণিত হওয়ায় সংস্থাটির অনুকূলে দেয়া নিবন্ধন (নিবন্ধন নং ১৪৬৪, তাং ১৯/১২/১৯৯৯) বাতিল করা হয়েছে।

ভুয়া প্রমাণিত হওয়া সত্ত্বেও ‘এনজিও কনসোর্টিয়াম’ বিভিন্ন ছোট ছোট সংস্থাকে ‘পার্টনার’ হিসেবে অন্তর্ভুক্ত করার প্রলোভন দেখিয়ে এনজিওগুলোর কাছ থেকে প্রতারণার মাধ্যমে অর্থ আদায় করছে বলে বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে বলে এনজিও-বিষয়ক ব্যুরোর পত্রে উল্লেখ করা হয়।

নিবন্ধন বাতিল হওয়া এই সংস্থাটির সঙ্গে আর্থিক লেনদেন না করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানানো হয়েছে তথ্য বিবরণীতে।

আরএমএম/এআরএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]