চট্টগ্রামে বিধিনিষেধ অমান্য করায় ২১৮ মামলা, জরিমানা লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২২ পিএম, ২৬ জুলাই ২০২১

কঠোর বিধিনিষেধ অমান্য করায় চট্টগ্রামে ২১৮ মামলায় এক লাখ ২৭ হাজার ৮০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৬ জুলাই) ২১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নগরের বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে অংশ নেয়া নির্বাহী ম্যাজিস্ট্রেটরা হলেন- রেজওয়ানা আফরিন, মোহাম্মদ আতিকুর রহমান, সুরাইয়া ইয়াসমিন, নূরজাহান আক্তার সাথী, হুছাইন মুহাম্মদ, আব্দুল্লাহ আল মামুন, শাহিদা ফাতেমা চৌধুরী, খিন ওয়ানু, মো. রাজিব হোসেন, প্লাবন কুমার বিশ্বাস, শান্তনু কুমার দাস ও মারুফা বেগম নেলীসহ মোট ২১ জন।

jagonews24

জেলা প্রশাসন জানায়, লকডাউন নিশ্চিতে সোমবার সকাল থেকে প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সঙ্গে নিয়ে অভিযানে নামে। এ সময় বিধিনিষেধ না মেনে বিভিন্ন দোকানপাট, রেস্টুরেন্ট ও শপিং মল খোলা রাখায় জরিমানা আদায় করা হয়। পাশাপাশি স্বাস্থ্যবিধি না মানায় সাধারণ মানুষকেও জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক জাগো নিউজকে বলেন, ‘বিধিনিষেধ বাস্তবায়নে প্রশাসনের ২১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরের গুরুত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করেন। এতে যারা বিনা কারণে ঘর থেকে বের হয়েছেন, তাদের জরিমানা করা হয়েছে। এছাড়াও নির্দেশনার বাইরে যারা দোকান খোলা রেখেছেন তাদের জরিমানা ও দোকান বন্ধ করে দেয়া হয়েছে।’

করোনাভাইরাসের সংক্রমণরোধে পবিত্র ঈদুল আজহার পর ২৩ জুলাই সকাল থেকে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়। এ বিধিনিষেধ চলবে ৫ আগস্ট পর্যন্ত।

jagonews24

বিধিনিষেধ ঘোষণার পর সরকারি প্রজ্ঞাপনে বলা হয়, এবারের বিধিনিষেধ চলাকালে পোশাক কারখানাসহ সব ধরনের শিল্পকারখানা ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকবে। জরুরি সেবা, গণমাধ্যম ও খাদ্য উৎপাদনে সংশ্লিষ্ট পরিবহন ছাড়া সব ধরনের গণপরিবহনও বন্ধ থাকবে।

বিশেষ করে বাস, ট্রেন, লঞ্চ ও অভ্যন্তরীণ ফ্লাইট (বিদেশগামী যাত্রী পরিবহনের জন্য শর্তসাপেক্ষে তিনটি এয়ারলাইন্স ছাড়া) বন্ধ থাকবে। রাজধানী ঢাকা থাকবে বিচ্ছিন্ন। জিরো টলারেন্সে থাকবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মিজানুর রহমান/জেডএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]