শাহজালালে ৩ কোটি টাকার স্বর্ণসহ সৌদিফেরত যাত্রী আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৩ পিএম, ২৬ জুলাই ২০২১

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চার কেজি ২৯২ গ্রাম স্বর্ণের বারসহ সৌদিফেরত এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস।

সোমবার (২৬ জুলাই) বিকেলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে ঢাকায় এলে মাহিন উদ্দিন নামের ওই যাত্রীকে আটক করা হয়। জব্দ স্বর্ণের বাজারমূল্য প্রায় ৩ কোটি টাকা।

jagonews24

ঢাকা কাস্টম হাউস সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ওই যাত্রীকে বোর্ডিং ব্রিজ থেকে আটক করা হয়। বিমানবন্দর কাস্টম হাউসের প্রিভেনটিভ টিম তাকে গ্রিন চ্যানেলে নিয়ে আসে। পরে তার সঙ্গে থাকা একটি হ্যান্ড ব্যাগের ভেতর থেকে স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৩৭ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। পাসপোর্ট অনুসারে যাত্রীর নাম মাহিন উদ্দিন। তার বাড়ি কুমিল্লা জেলায়।

কাস্টম হাউস জানায়, যাত্রীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সৌদি আরবের কিং খালিদ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে কুমিল্লা সদরের জাকির হোসেন নামের এক পরিচিত প্রবাসী তার কাছে ওই গোল্ডবার হস্তান্তর করে। শাহজালালে আসার পর এয়ারপোর্টের বাইরে কোনো একজনকে ফোন করে এসব গোল্ডবার রিসিভ করার কথা ছিল।

jagonews24

জব্দ স্বর্ণের বিষয়ে কাস্টম ও অন্যান্য আইনে ব্যবস্থা নেয়া হবে বলে জানায় কাস্টম হাউস সূত্র।

এছাড়া আটক যাত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলা করে তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

টিটি/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]