জেলেদের জালে অজগর, ৯৯৯ ফোনে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৯ পিএম, ২৬ জুলাই ২০২১

‘জাতীয় জরুরি সেবা-৯৯৯’ নম্বরে এক কলারের ফোনকলে ১০-১২ হাত লম্বা একটি অজগর সাপ উদ্ধার করেছে নরসিংদীর মাধবদী থানা পুলিশ ও মাধবদী বন বিভাগ। সোমবার (২৬ জুলাই) দুপুর সাড়ে তিনটায় নরসিংদীর মাধবদী থানাধীন পাথরপাড়া ইউনিয়নের মেহেরপাড়া থেকে রাকিব নামে একজন কলার ৯৯৯ নম্বরে ফোন করে অজগর সাপের কথা জানান।

রাতে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার জাগো নিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, কলার জানান মেহেরপাড়া বিলে মাছ ধরার সময় জেলেদের জালে ১০-১২ হাত লম্বা একটি অজগর সাপ আটকে যায়। জেলেরা জাল থেকে সাপটিকে ছাড়াতে না পেরে ডাঙ্গায় তুলে আনেন। এলাকার বাসিন্দারা ভয়ে আতঙ্কগ্রস্ত হয়ে পড়ে। তারা যে কোনো সময় পিটিয়ে সাপটিকে মেরে ফেলতে পারে বলে কলার ৯৯৯-এর কাছে সাপটিকে উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানায়।

এরপর ৯৯৯ তাৎক্ষণিকভাবে বিষয়টি মাধবদী থানা পুলিশ ও বন বিভাগকে জানিয়ে ব্যবস্থা নিতে অনুরোধ জানায়। সংবাদ পেয়ে মাধবদী থানা পুলিশের একটি দল ও বন বিভাগের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়।

মাধবদী থানার উপ-পরিদর্শক (এসআই) আবু সিদ্দিক ৯৯৯-কে জানান, বন বিভাগের কর্মীরা নিরাপদে অজগর সাপটিকে উদ্ধার করে নিয়ে যায়। এরপর প্রাথমিক শুশ্রুষা শেষে সাপটিকে জঙ্গলে অবমুক্ত করা হবে।

টিটি/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]