চট্টগ্রামে দুই হাজার লিটার চোরাই তেলসহ আটক দুই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ২৭ জুলাই ২০২১

চট্টগ্রাম নগরের পতেঙ্গা থানা এলাকায় অভিযান চালিয়ে দুই হাজার ৭৫ লিটার চোরাই তেলসহ দুই যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার (২৬ জুলাই) থানার এয়ারপোর্ট রোড এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- মিন্টু বড়ূয়া (৩০) ও মো. শওকত (৩৬)।

মঙ্গলবার (২৭ জুলাই) র‌্যাব জানায়, কয়েকজন যুবক নগরের পতেঙ্গা থানার এয়ারপোর্ট ভিআইপি রোড এলাকায় ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে চোরাই ডিজেল, অকটেন ও মবিল মজুত করছে- এমন সংবাদে সেখানে অভিযান পরিচালনা করা হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দু’জন যুবক পালানোর চেষ্টা করলে ধাওয়া করে তাদের আটক করা হয়।

CTG-1

পরে তাদের দেয়া স্বীকারোক্তিতে টিনের ড্রাম ও প্লাস্টিকের কনটেইনার হতে দুই হাজার ৭৫ লিটার চোরাই তেল জব্দ করা হয়। উদ্ধার হওয়া চোরাই তেলের আনুমানিক বাজারমূল্য দুই লাখ ৭৫ হাজার টাকা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চট্টগ্রাম র‌্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবসার জাগো নিউজকে বলেন, আটক দুই আসামি র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে বিদেশ থেকে আগত জাহাজ থেকে শুল্ক ফাঁকি দিয়ে ডিজেল, অকটেন ও মবিল সংগ্রহ করে ক্রয়-বিক্রয় করে আসছে বলে জানায়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

মিজানুর রহমান/এআরএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]