ওএমএস কার্যক্রম পরিদর্শন খাদ্য অধিদফতরের ডিজির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১১ পিএম, ২৮ জুলাই ২০২১

রাজধানীর হাতিরপুলে চলমান ওএমএস ট্রাকসেল কার্যক্রম পরিদর্শন করেছেন খাদ্য অধিদফতরের মহাপরিচালক শেখ মুজিবুর রহমান। ঢাকা মহানগরে ২৪ জুলাই থেকে ওএমএস কার্যক্রম পুনরায় শুরু করা হয়েছে।

এ কার্যক্রমের আওতায় স্বল্পমূল্যে চাল ও আটা বিক্রি হচ্ছে। প্রতি কেজি চাল ৩০ টাকা এবং প্রতি কেজি খোলা আটা ১৮ টাকায় বিক্রি হচ্ছে। একজন ক্রেতা দিনে সর্বোচ্চ ৫ কেজি চাল ও ৫ কেজি আটা ক্রয় করতে পারবেন।

jagonews24

ঢাকায় প্রতিদিন ১০৫টি দোকানে ডিলারের মাধ্যমে ১.৫ মে. টন চাল ও ১ মে. টন আটা বিক্রি করা হচ্ছে। এছাড়াও প্রতিদিন ২০টি ভ্রাম্যমাণ ট্রাকের প্রতিটিতে ৩ মে. টন চাল ও ১ মে. টন প্যাকেট আটা বিক্রি করা হচ্ছে। ১ কেজি আটার প্রতি প্যাকেটের মূল্য ২৩ টাকা।

উল্লেখ্য, বাজারে ১ কেজি প্যাকেট আটার মূল্য ন্যূনতম ৩৬ টাকা। প্রত্যেক ক্রেতা ট্রাক থেকে সর্বোচ্চ ৩ প্যাকেট আটা ক্রয় করতে পারবেন। এছাড়াও কঠোর লকডাউনের মধ্যে প্রধানমন্ত্রীর বিশেষ প্রণোদনা প্যাকেজের আওতায় গত ২৫ জুলাই থেকে দেশের সকল সিটি করপোরেশন ও পৌরসভায় একইভাবে চাল ও আটা বিক্রি করা হচ্ছে।

এনএইচ/এমএসএম/এমআরএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]