অপহরণের চার দিন পর শিশুকে উদ্ধার করল র‍্যাব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৯ পিএম, ২৯ জুলাই ২০২১

সাভার মডেল থানা এলাকা থেকে ১১ বছরের এক শিশুকে অপহরণের চার দিন পর উদ্ধার করেছে র‍্যাব-৪। অপহরণের সঙ্গে জড়িত মো. মোছাদ্দেক আলমকে (২৯) আটক করেছে র‍্যাব-৪।

বৃহস্পতিবার (২৯ জুলাই) র‍্যাব-৪ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি জিয়াউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত মঙ্গলবার (২৬ জুলাই) একটি সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আমরা জানতে পারি, শনিবার (২৪ জুলাই) সাভার মডেল থানা এলাকা থেকে ওই শিশু (১১) অপহরণ হয়। ঘটনার দুই দিন পর অপহরণকারী চক্র মোবাইল ফোনে শিশুটির মা-বাবার কাছে মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না দিলে অপহৃত শিশুটিকে মেরে ফেলার হুমকিও দেয় চক্রটি।

তিনি বলেন, ঘটনার পর থেকেই এ বিষয়ে ছায়া তদন্ত শুরু করে র‍্যাব-৪। তদন্তের এক পর্যায়ে শিশুটিসহ অপহরণকারীর সন্ধান পায় র‍্যাব। এরই ধারাবাহিকতায় র‍্যাব-৪ এর একটি দল বুধবার (২৮ জুলাই) ঢাকা জেলার বিভিন্ন স্থানে সাঁড়াশি অভিযান পরিচালনা করে সাভার মডেল থানা এলাকায় অপহৃত ওই শিশুকে উদ্ধার করে। এ সময় অপহরণকারীকেও আটক করা হয়।

অপহরণকারীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে শিশুটিকে গত শনিবার (২৪ জুলাই) সাভার মডেল থানার পলো মার্কেটের সামনে থেকে অপহরণ করে। পরবর্তীতে শিশুটিকে ট্রাকযোগে দিনাজপুর জেলার বিরামপুর থানার ভিন্ন ভিন্ন স্থানে নিয়ে আটকিয়ে রাখেন। এ সময় তিনি শিশুটির বাবা-মার কাছে টাকা দাবি করেন। পুনরায় তিনি শিশুটিকে ট্রাকে করে সাভার এলাকায় চলে আসেন।

গ্রেফতার আসামির বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে বলেও তিনি জানান।

টিটি/এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]