জয়ের উদ্ভাবনী নেতৃত্বেই দেশ আজ ডিজিটাল : স্বপন ভট্টাচার্য্য

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৯ পিএম, ২৯ জুলাই ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের উদ্ভাবনী নেতৃত্বেই দেশ আজ ডিজিটাল বলে মন্তব্য করেছেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

বৃহস্পতিবার (২৯ জুলাই) সচিবালয়ে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলন কক্ষে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ‘ইন্ট্রিগ্রেটেড ডিজিটাল সার্ভিস ডেলিভারি প্লাটফর্ম’ কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সুদূরপ্রসারী ও উদ্ভাবনী চিন্তা চেতনাই আজকের প্রযুক্তিনির্ভর বাংলাদেশ। তারই দিকনির্দেশনায় বাংলাদেশ আজ ডিজিটাল। দক্ষ নেতৃত্ব ও তথ্যপ্রযুক্তির উন্নয়নের মাধ্যমে সজীব ওয়াজেদ জয়ের হাত ধরেই বিশ্বকে নেতৃত্ব দেবে বাংলাদেশ এ আশাবাদ ব্যক্ত করেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

স্বপন ভট্টাচার্য্য বলেন, নাগরিক সেবায় প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি করতে হবে। জনসেবায় তথ্যপ্রযুক্তির ব্যবহার দ্রুত ও সহজে সেবা প্রদান করা সম্ভব হচ্ছে।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব মো. রাশিদুল ইসলাম, বিআরডিভির মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডু, এটুআই’র চিফ স্ট্যাটেজিস্ট (ই-গভর্ন্যান্স) ফরহাদ জাহিদ শেখ।

আইএইচআর/এমআরএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]