বৃষ্টিভেজা দিনে রাজধানীতে বের হয়ে গ্রেফতার ৫৬৮

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ২৯ জুলাই ২০২১
ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের সংক্রমণরোধে দুই সপ্তাহের কঠোর বিধিনিষেধ নিশ্চিতে সপ্তম দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বৃষ্টির মধ্যেও বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হয়েছেন ৫৬৮ জন।

আর ২০৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে তিন লাখ ৪০ হাজার ১০০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগ ৪৩১টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছে ৯ লাখ ৯৭ হাজার ৫০০ টাকা। সাত দিনে রাজধানীতে মোট গ্রেফতার হলেন তিন হাজার ৬২৪ জন।

বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকেলে জাগো নিউজকে এসব তথ্য জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

তিনি বলেন, লকডাউনের সপ্তম দিনে সকাল থেকে ডিএমপির ৮টি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ৫৬৮ জনকে গ্রেফতার করা হয়েছে। লকডাউনে সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ ৪৩১টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছে ৯ লাখ ৯৭ হাজার ৫০০ টাকা।

তিনি আরও বলেন, সরকার করোনার সংক্রমণরোধে দুই সপ্তাহের কঠোর বিধিনিষেধ নিশ্চিতে বৃষ্টি উপেক্ষা করে সপ্তম দিনেও রাজধানীজুড়ে সক্রিয় ছিল আইন-শৃঙ্খলা বাহিনী। রাজধানীতে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়ায় ও লকডাউনেও প্রতিষ্ঠান খোলা রাখায় ২০৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে তিন লাখ ৪০ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, কঠোর বিধিনিষেধ নিশ্চিতে গতকাল বুধবার ষষ্ঠ দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হয়েছিলেন ৫৬২ জন। আর ২০৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছিল এক লাখ ৬১ হাজার ৩০০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ৪৮৯টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ১১ লাখ ৩৩ হাজার টাকা।

টিটি/এমআরএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]