চট্টগ্রামের কাঁচাবাজারে অভিযান, ৩০ ব্যবসায়ীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০২:১৮ এএম, ৩১ জুলাই ২০২১

চট্টগ্রাম নগরের বিভিন্ন কাঁচাবাজারে অভিযান চালিয়ে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা না মেনে ব্যবসা পরিচালনার দায়ে ৩০ ব্যবসায়ীকে পাঁচ হাজার ৮০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৩০ জুলাই) সকাল থেকে দিনব্যাপী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

জেলা প্রশাসন জানায়, শুক্রবার সকাল ৮টা নগরের আগ্রাবাদ, চৌমুহনী, ২ নম্বর গেট, কাজির দেউরী, সিরাজুদ্দৌলা রোড, লালখান বাজারসহ বিভিন্ন এলাকার কাঁচাবাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় বেশ কয়েকজন ব্যবসায়ীকে মাস্কবিহীন অবস্থায় পাওয়া যায়। তাদেরকে জরিমানা করা হয়। এছাড়া বাজারের ক্রেতাদের সামাজিক দূরত্ব নিশ্চিত না করে পণ্য বিক্রির দায়ে কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করা হয়। সবমিলিয়ে নানা অনিয়মে ৩০ ব্যবসায়ীকে মোট পাঁচ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে।

jagonews24

অভিযানের নেতৃত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক জাগো নিউজকে বলেন, ‘নগরের বিভিন্ন এলাকার কাঁচাবাজারে স্বাস্থ্যবিধি না মেনে ব্যবসা পরিচালনা করার অভিযোগ ছিল। আজ (শুক্রবার) এসব এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে জরিমানার পাশাপাশি সতর্ক করা হয়েছে। সরকারি নির্দেশনা বাস্তবায়নে জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।’

করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকারি নির্দেশনায় পবিত্র ঈদুল আজহার পর গত শুক্রবার (২৩ জুলাই) সকাল থেকে ফের ১৪ দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এ বিধিনিষেধ চলবে আগামী ৫ আগস্ট পর্যন্ত।

বিধিনিষেধ ঘোষণার পর সরকারি প্রজ্ঞাপনে বলা হয়, এবারের বিধিনিষেধ চলাকালে পোশাক কারখানাসহ সব ধরনের শিল্পকারখানা ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকবে। জরুরি সেবা, গণমাধ্যম ও খাদ্য উৎপাদনে সংশ্লিষ্ট পরিবহন ছাড়া সব ধরনের গণপরিবহনও বন্ধ থাকবে।

তবে বিধিনিষেধে শর্তসাপেক্ষে খাবার, কাঁচামাল, ওষুধ ও বিভিন্ন জরুরি পণ্যের দোকান খোলা থাকবে বলে জানানো হয়েছে।

মিজানুর রহমান/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]