ঢাকা বিভাগে ত্রাণ বিতরণ অব্যাহত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৪ পিএম, ৩১ জুলাই ২০২১
ফাইল ছবি

করোনা মহামারির প্রেক্ষিতে সরকারের পক্ষ থেকে দেশব্যাপী ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালিত হচ্ছে। এর মধ্যে রাজধানীতে ঢাকা উত্তর সিটি করপোরেশন ত্রাণ হিসেবে ১০ লাখ টাকা নগদ এবং ১০ হাজার মেট্রিক টন চাল এবং দক্ষিণ সিটি করপোরেশন ১০ লাখ টাকা নগদ এবং ১০ হাজার মেট্রিক টন চাল বিতরণ করেছে। এছাড়া তেজগাঁও এলাকায় ৫ লাখ টাকা নগদ এবং ৬৩ হাজার ৬০০ মেট্রিক টন চাল বিতরণ করা হয়।

শনিবার (৩১ জুলাই) তথ্য অধিদফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, নরসিংদী জেলায় ত্রাণ হিসেবে ১ লাখ ৭ হাজার ৫০০ মেট্রিক টন চাল এবং ভিজিএফ কার্ডের মাধ্যমে ১ হাজার ৩৭৬ দশমিক ৫৯০ মেট্রিক টন চাল বিতরণ করা হয়। এছাড়া ৩৩৩ কলের মাধ্যমে ৯২৩টি পরিবার ও ৪ হাজার ৬১৫ জনকে আর্থিক সহায়তা প্রদান করা হয়। শরীয়তপুর জেলায় ৯৫০টি পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল এবং ৩৩৩ কলের মাধ্যমে ৩টি পরিবারকে সহায়তা প্রদান করা হয়।

মুন্সিগঞ্জ জেলায় ত্রাণ হিসেবে ৫ লাখ টাকা নগদ এবং ১০ মেট্রিক টন চাল বিতরণ করা হয়। ভিজিএফ কার্ডের মাধ্যমে ৬২৩ দশমিক ১৫০ মেট্রিক টন চাল বিতরণ করা হয়। এছাড়া ৩৩৩ কলের মাধ্যমে ৩৭টি পরিবার ও ১০৮ জন লোকের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। ফরিদপুর জেলায় ত্রাণ হিসেবে ১৭ হাজার মেট্রিক টন চাল বিতরণ করা হয়।

কিশোরগঞ্জ জেলায় ত্রাণ হিসেবে ১ লাখ টাকা নগদ এবং ১০ হাজার মেট্রিক টন চাল বিতরণ করা হয়। এছাড়া ভিজিএফ কার্ডের মাধ্যমে ১১০০ দশমিক ৩১০ মেট্রিক টন চাল বিতরণ করা হয়। ৩৩৩ কলের মাধ্যমে ৪৮২টি পরিবার ও ২ হাজার ৪১০ জনকে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

এইচএস/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]