এডিস মশা নিধনে ডিএসসিসির অভিযান, দেড় লক্ষাধিক টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ৩১ জুলাই ২০২১

এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) সাতটি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে। অভিযানে মশার লার্ভা পাওয়ায় ১৩টি নির্মাণাধীন ভবন ও বাসা-বাড়িকে এক লাখ ৬৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (৩১ জুলাই) ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে অঞ্চল-১-এর নিউ ইস্কাটনে মাহফুজুল আলম মাসুম, অঞ্চল-২-এর খিলগাঁওয়ে মোহাম্মদ আলমগীর হোসেন, অঞ্চল-৩-এর চানখাঁরপুলে তৌহিদুজ্জামান পাভেল, অঞ্চল-৫-এর জুরাইনের বিক্রমপুর প্লাজা ও আশপাশে মুহাম্মদ হাসনাত মোর্শেদ ভূঁইয়া, অঞ্চল-৬-এর গৌড়নগর ও নাসিরাবাদে শাহীন রেজা, অঞ্চল-৮-এর মালা মার্কেট ও রাজাখালীতে কাজী হাফিজুল আমিন এবং অঞ্চল-৯-এর মাতুয়াইলের মুসলিম নগর এলাকায় বিকাশ বিশ্বাস এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালতসমূহ এ সময় ২১৪টি নির্মাণাধীন ভবন, বাসাবাড়ি ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন এবং মোট ১৩টি নির্মাণাধীন ভবন ও বাসাবাড়িতে মশার লার্ভা পাওয়ায় ১৩টি মামলা দায়েরের মাধ্যমে সর্বমোট এক লাখ ৬৬ হাজার টাকা জরিমানা আদায় করেন।

jagonews24

এছাড়াও এ সময় এডিস মশার লার্ভা প্রজনন উপযোগী পরিবেশ বিরাজ করায় মোট ১১টি বাসা ও নির্মাণাধীন ভবনকে সতর্ক করা হয়।

এডিসের লার্ভাবিরোধী অভিযানের পাশাপাশি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা ও মাইকিং অব্যাহত রয়েছে।

এমএমএ/এআরএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]